Girl in a jacket

সাবেক স্বরাস্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন চলে গেলেন না ফেরার দেশে

0

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপি ৯ জুলাই বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল কারেছেন।(ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। সাহারা খাতুন বার্ধক্যজনিত নানা জটিল রোগে গুরুতর অসুস্থ হয়ে প্রথমে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসা নেন।তাঁর অবস্থা খারাপ হলে গত ৬ই জুন এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ব্যাংককে নেয়া হয়েছিল চিকিৎসার জন্য। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ ২০০৯ সালে যখন ক্ষমতায় আসে তখন তিনি স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছিলেন এবং তিন বছর ওই মন্ত্রণালয়ে তিনি দায়িত্ব পালন করেন। ঢাকা নগরীতে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি ঢাকার একটি আসন থেকে সংসদ সদস্য ছিলেন। তিনি আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের ফোরোমেরও অন্যতম একজন নেতা ছিলেন।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সাহারা খাতুন মানুষের অধিকার আদায়ের সংগ্রামে আজীবন কাজ করে গেছেন এবং দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থেকে আইনীসহ সকল সাহায্য-সহযোগিতা প্রদান করেছেন। তিনি ছিলেন কল্যাণমূলক রাজনীতির অগ্রদূত ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার এক পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধা।তাঁর মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রী এবং সৎ জননেতাকে হারালো।

ময়মনসিংহ-১১, ভালুকা আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু সদ্য  প্রয়াত সাহারা খাতুনের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Share.

Comments are closed.