Girl in a jacket

শ্রদ্ধার্ঘ্য ও ভালবাসায় ময়মনসিংহে জাতীয় শোক দিবস পালিত

0

ময়মনসিংহ প্রতিবেদক:-
শ্রদ্ধা ও ভালবাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার সকালে সার্কিট হাউজ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি ও সিটি কর্পোরেশনের মেয়র ইকরামূল হক টিটু।

পরে একে একে শ্রদ্ধা নিবেদন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান, জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতেশামুল আলমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।
সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রাঙ্গনে শোকের মাস আগস্টব্যাপী নগরীর বিভিন্ন পয়েন্টে খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।
শ্রদ্ধা জ্ঞাপন শেষে আওয়ামী লীগের নেতৃবৃন্দ বেদিতে দাঁড়িয়ে বঙ্গবন্ধু হত্যাকারী পলাতক আসামীদের বিদেশ থেকে ফিরিয়ে এনে দ্রæত ফাঁসি কার্যকর করার আহবান জানান।

এরআগে সকালে কালিবাড়িস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এবং শীববাড়িস্থ মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোন অফিসে পুষ্পার্ঘ্য অর্পণছাড়াও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনায় বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী একেএম আজাদ রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃ ওয়াহিদুজ্জামান, উপ-বিভাগীয় প্রকৌশলী আজহারুল ইসলাম ও অঅজিজুল হক, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুল খালেক প্রমূখ।
এছাড়াও ময়মনসিংহ বন বিভগীয় অফিসে দুর্লভ প্রজাতির ১০০টি গাছের চারা রোপন করেন এবং দোয়া মাহফিল ও আলোচনায় অংশ নেন বিভাগীয় বন কর্মকর্তা এএকেএম রুহুল আমিন, সহকারী বন সংরক্ষক আবু ইউসুফ, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান, হিসাব রক্ষক আক্তার হোসেন প্রমূখ।

অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন অনুষ্ঠানাদির পাশাপাশি পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয়ে দোয়া ও আলোচনা সভা প্রধান শিক্ষক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

Share.

Comments are closed.