Girl in a jacket

ময়মনসিংহ সিটিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা আদায়

0

মো.জাকির হোসেন,ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক ভবণ মালিককে ১৫ হাজার ও অপর এক নার্সারি মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (২০ জুলাই) ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজীব উল আহসান এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ময়মনসিংহ জিলা স্কুল সংলগ্ন এভারগ্রিন নার্সারিতে এডিস মশার লার্ভা পাওয়ায় নার্সারি মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয় এবং পৃথক আরেক অভিযানে সানকি পাড়া হেলথ অফিাসরের গলিতে রাস্তায় নির্মান সামগ্রী রেখে ক্রেশার মেশিন দিয়ে ইট ভাঙ্গিয়ে রাস্তায় জনসাধারনের চলাচলে  প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে এক ভবন মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজীব উল আহসান জানান, ডেঙ্গু, চিকুনগুনিয়া প্রতিরোধে সিটি কর্পোরেশের উদ্যোগে সোমবার থেকে অভিযান শুরু হয়েছে। পরবর্তীতে বাড়ি, বিভিন্ন প্রতিষ্ঠান ও নির্মাণাধীন ভবনে পর্যায়ক্রমে বৃহৎ পরিসরে এই অভিযান চলবে। বর্ষা মৌসুমে ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে সিটি করপোরেশনের মানুষকে নিরাপদ রাখতে প্রয়োজনে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি দাবি করেন। অভিযান পরিচালনাকালে সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, প্রধান রাজস্ব কর্মকর্তা রাজীব কুমার সরকার সহ সিভিল সার্জন ময়মনসিংহ দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সাথে ছিলেন।

Share.

Comments are closed.