Girl in a jacket

ময়মনসিংহ সদর উপজেলাকে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত করে গড়ে তুলতে দিনব্যাপী পরিশ্রম করে যাচ্ছেন- ইউএনও সাইফুল ইসলাম

0

জহিরুল কাদের কবীরঃ

ময়মনসিংহ সদর উপজেলায় স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত জনপ্রশাসনকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ব্যাপক শ্রম দিয়ে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম। মানুষের কল্যাণে তিনি এই করোনা পরিস্থিতিতেও নিজের জীবনের ঝুঁকি নিয়ে ছুটে চলছেন উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে কাজ করছে বর্তমান সরকার। ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ উপহার দেওয়ার লক্ষে সরকারের সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে। দেশের মানুষের দারিদ্রতা দূরীকরণে হতদরিদ্র গরীব মানুষের জন্য ভিজিডি, বিধবাসহ সকল প্রকার ভাতার সুবিধা শতভাগ ঘোষণা দেওয়া হয়েছে। মহিলাদের মাতৃত্বকালীন ভাতা,শিশুদের পুষ্টিহীনতা দূর করতে যত্ন প্রকল্প বাস্তবায়নসহ আরো অনেক সুবিধা দিয়ে যাচ্ছে সরকার।শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষার্থীদের উপবৃত্তি, শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধিসহ নানা সুযোগ সুবিধা বরাদ্ধ করা হয়েছে। এছাড়াও মানুষে চাহিদা পুরণে অন্ন বস্ত্র, বাসস্থান, গৃহহীনদের জন্য ঘর বরাদ্ধ সহ সকল সেক্টরের সেবা জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিচ্ছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার।

চলাচলের সুবিধার্থে বিভিন্ন রাস্তাঘাট,ব্রীজ কালভাট উন্নয়ন কার্যক্রম থেমে নেই। আর এসব কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে যেন,স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত পরিবেশে সাধারণ মানুষ সরকারের উন্নয়ন কর্মকান্ডের সুফল  ভোগ করতে পারে সে লক্ষে প্রতিটি জেলায়,উপজেলায় সরকারি কর্মকর্তাদের কাজের স্বচ্ছতা যাচাই-বাছাই করাসহ কোথায় কি সমস্যা রয়েছে তারও খোঁজ নেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের সফল ও জনবান্ধব প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সরকারের এসব উন্নয়ন কর্মকান্ড যেন গনমানুষের কল্যাণে উন্নত সেবায় কাজে লাগে, মানুষ যেন উপকৃত হয় সে লক্ষে ময়মনসিংহের সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে বরাদ্ধকৃত টিআর, কাবিখা, কাবিটা, এলজিএসপিসহ বিভিন্ন প্রকল্পের কাজের স্বচ্ছতা যাচাই-বাচাইয়ে প্রতিটি প্রকল্প পরিদর্শন করছেন ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম ।

প্রতিটি প্রকল্পের কাজ যাতে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত হয় সাধারণ মানুষ যেন তার সুফল থেকে বঞ্চিত না হয়,সে লক্ষে ৮ই সেপ্টেম্বর মঙ্গলবার  তিনি উপজেলার বোররচর ও পরানগঞ্জ  ইউনিয়নের জন্য বরাদ্ধকৃত  বিভিন্ন প্রকল্প  পরিদর্শনে গিয়ে কাজের গুনগত মানের স্বচ্ছতা প্রনয়নের লক্ষে স্থানীয়,রাজনৈতিক, সামাজিক, গণ্যমান্য, চেয়ারম্যান, মেম্বারদের সাথে নিয়ে প্রতিটা ওয়ার্ডে ঘুরে-ঘুরে কাজের গুণগত মান যাচাই বাছাই করেন। এসময় তিনি প্রতিটি উন্নয়ন কর্মকান্ডকে স্বচ্ছ ও শতভাগ মানোন্নয়নের মাধ্যমে সম্পন্ন করতে সংশ্লিষ্ট প্রকল্প সভাপতিসহ প্রকল্প বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ কে নির্দেশ দেন। পরে উপজেলা নির্বাহী অফিসার দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে  Food for Hungry (HF) এর ভ্যান ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্য শেষে ভুক্তভোগীদের মাঝে ভ্যান ও সেলাই মেশিন বিতরণ করেন এবং অম্বিকাগঞ্জ বাজারের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধান করে বাজারটিকে মডেল বাজার হিসেবে গড়ে তোলার পরিকল্পনা করেন।

এসময় তাঁর সাথে বোরচরের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং পরানগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান কবির, জেলা জাতীয় পার্টির  সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক  ইদ্রিস আলীসহ স্থানীয় গণ্যমান্য রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Share.

Comments are closed.