Girl in a jacket

ময়মনসিংহে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে বীর শহীদদের স্মরণ

0

মো.জাকির হোসেন,ময়মনসিংহ প্রতিনিধি।।
মহান বিজয় দিবস উপলক্ষে ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদা ও স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের। 
বুধবার (১৬ ডিসেম্বর) ময়মনসিংহ নগরীর পাটগুদাম ব্রিজ মোড়স্থ মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধেভোর ৬টা ৩৬ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপরই প্রথমে শহীদ বেদিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানান সংসদ সদস্য মনিরা সুলতানা মনি।
পরে একেএকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার কামরুল হাসান, রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, র‍্যাব-১৪’র কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, ময়মনসিংহ প্রেসক্লাব এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের সাধারণ মানুষ।
বিজয় দিবস নির্বিঘ্নে পালন করার জন্য স্মৃতিসৌধ এলাকায়  নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। স্মৃতিসৌধ প্রাঙ্গণে মোতায়েন করা হয়েছে নিরাপত্তাকর্মী। আজ ১৬ ডিসেম্বর বিজয়ের ৪৯তম বার্ষিকী। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশসহ পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন।

Share.

Comments are closed.