Girl in a jacket

ময়মনসিংহে মাদ্রাসা ছাত্রের উপর সা’দ পন্থীদের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

0

ময়মনসিংহ প্রতিবেদক:-
ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’র উদ্যোগে আয়োজিত ময়মনসিংহ বড় মসজিদ চত্ত¡রে ২২ জানুয়ারি শুক্রবার বাদ জুমা আল্লামা আব্দুর রাহমান হাফেজ্জীর সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিশাল এই প্রতিবাদ সমাবেশে বক্তারা আরো বলেন, ওয়াজ মাহফিলগুলোতে বাধা-প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। নানাবিধি-নিষেধ আরোপ করা হচ্ছে। মাইক খুলে নিয়ে আসা হচ্ছে। মঞ্চ-প্যান্ডেল ভেঙ্গে দেয়া হচ্ছে। আয়োজকদেরকে হয়রানি করা হচ্ছে। বক্তাদেরকে ভয় দেখানো হচ্ছে। আতঙ্ক সৃষ্টি করে ওয়াজ মাহফিলগুলো বন্ধের পাঁয়তারা চালানো হচ্ছে। সকল বাঁধা অপসারণ করে শর্তহীনভাবে ওয়াজ মাহফিল বাস্তবায়নের পথ নির্বিঘœ করতে হবে। অন্যথায় আগামীদিনে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

বক্তারা আরো বলেন, গত ১৯ জানুয়ারি মঙ্গলবার ময়মনসিংহ বড় মসজিদে সা’দ পন্থী কতিপয় দুস্কৃতকারী জামিয়া ফয়জুর রহমান রহ.-এর নিরীহ ১৩/১৪ জন ছাত্রকে বিনাকারণে মেরে মারাত্মকভাবে আহত করেছে, তালেবে ইলমদের রক্ত ঝরিয়েছে। সা’দপন্থীরা বহিরাগতদের সহযোগিতায় সন্ত্রাসীকায়দায় এই হামলা চালিয়েছে। আমরা এরতীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।

মুফতী শরীফুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আল্লামা খালেদ সাইফুল্লাহ সা’দী, আল্লামা আব্দুল হক, আল্লামা আনওয়ারুল হক, মুফতী ফজলুল হক, মুফতী আহমদ আলী, মাওলানা দেলাওয়ার হোসাইন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা জাকারিয়া, মুফতী মুহিব্বুল্লাহ, মাওলানা মঞ্জুরুল হক, মুফতী মাহবুবূল্লাহ, মাওলানা আবু হানিফা নো’মান, মাওলানা মুহাম্মদ, মুফতী কাজী হাসান মোহাম্মদ, মাওলানা নূরুল আবসার মাসুম, মুফতী আমীর ইবনে আহমদ,শাহ মুশাররফ, মুফতী গোলাম মাওলা ভ‚ঁইয়া, মাওলানা রশিদ আহমদ ফেরদাউস, মুফতী আকরাম হুসাইন ও মাওলানা চৌধুরী নাসির আহমদ প্রমুখ।

Share.

Comments are closed.