Girl in a jacket

ময়মনসিংহে বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থী ঠেকাতে নিরাপত্তা জোরদার

0

।। ময়মনসিংহ থেকে মো.জাকির হোসেন।।
সারা বিশ্ব করোনা মহামারীতে আতঙ্কিত। এই দুর্যোগপূর্ণ  সময়ে অনুষ্ঠিত হলো মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। আর এই ঈদ কে কেন্দ্র করে মানুষের মনে যে আনন্দ বিনোদন বিরাজ করে এবার তার ব্যাতিক্রম। করোনা মহামারীতে ঈদের জামাতও অনুষ্ঠিত হয়েছে ঈদগাহ এর বদলে মসজিদ। মানুষজন এবার বাসায় থেকে ঈদ আনন্দ উপভোগ করেছে। ঈদেরছুটি কাটাতে কিছু মানুষ সামাজিক নিরাপদ দূরত্ব উপেক্ষা করে ঘর থেকে বেরিয়ে এসে বিনোদন নেওয়ার চেষ্টা করে। কিন্তু ময়মনসিংহে বিনোদন কেন্দ্র গুলোতে প্রশাসনের  নিরাপত্তা জোরদার থাকার কারণে প্রবেশ করতে পারেনি কোন দর্শনার্থী। নগরীর জয়নুল উদ্যান পার্ক এর চতুরপার্শ্বের মোড়ে মোড়ে ছিলো পুলিশ নিরাপত্তা জোরদার। ফলে নগরীর বিনোদন কেন্দ্র গুলো ছিল একদম জনমানবহীন।এ দিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এ ছিলো নিরাপত্তা জোরদার। ঈদ বিনোদনে বাকৃবি প্রবেশ পথ কেওয়াটখালী ১নং গেইট দিয়ে কোন দর্শনার্থী যেন প্রবেশ করতে না পারে সে জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সরেজমিনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে দেখা যায়, বাকৃবি বৈশাখী মঞ্চের নদীরপারে যেন কোন দর্শনার্থী প্রবেশ করতে না পারে সে জন্য লকডাউন করে বাঁশ ও পোস্টুন দিয়ে আটকে দেওয়া হয়েছে। এছাড়াও বোটানিক্যাল গার্ডেন করোনার করণে বন্ধ করে দেওয়া হয়েছে। বাকৃবি নিরাপত্তা জোন-১ এর কর্তব্যরত এক কর্মকর্তার সাথে কথা বলে জানাযায়, ঈদ উপলক্ষে দর্শনার্থী আগমন বাড়লে ও করোনা পরিস্থিতির কারণে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোন দর্শনার্থীদের বাকৃবিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছেনা। কিন্তু ঈদেরদিন ছুটিতে বিকেলে বাকৃবি’র আম বাগান, লিচু বাগান ও কৃষি খামার এলাকায় হঠাৎ বহিরাগত দর্শনার্থী মোটরসাইকেল, প্রইভেটকার,অটোরিকশা নিয়ে আগমন বাড়তে থাকে।

খবর পেয়ে বাকৃবি পুলিশ ক্যাম্প থেকে পুলিশ এসে আগত দর্শনার্থীদের বের করে দেয় এবং বহিরাগত কোন দর্শনার্থী যেন প্রবেশ করতে না পারে সে জন্য বাকৃবি সকল প্রবেশ পথ আটকে দিয়েছে কতৃপক্ষ। সব মিলিয়ে ময়মনসিংহের বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থী ঠেকাতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Share.

Comments are closed.