Girl in a jacket

ময়মনসিংহে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করলেন এমপি মনিরা সুলতানা মনি

0

ময়মনসিংহ প্রতিবেদক:
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের স্বনামধন্য ও ঐতিহ্যবাহী মুমিনুন্নিসা সরকারী মহিলা কলেজে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হয়েছে। ময়মনসিংহের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও মুমিনুন্নিসা সরকারী মহিলা কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মনিরা সুলতানা মণি শনিবার (২৯ আগষ্ট) দুপুরে কলেজের দ্বিতীয় তলায় এ কর্ণারের উদ্বোধনী ফলক উন্মোচন করেন। সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মুমিনুন্নিসা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোঃ আবু তাহের, প্রফেসর জুলফিকার হায়দার এবং প্রফেসর এনামুল হক।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোঃ আবু তাহের জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ কর্ণারে শতাধিক ছবি স্থাপন করা হয়েছে। এছাড়াও জন্মের পর থেকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট গুরুত্বপূর্ণ ঘটনার পর্যন্ত সন ও তারিখ উল্লেখ করে এক নজরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর স্মরণি স্থাপন করা হয়েছে। এই মাধ্যমে ময়মনসিংহ বিভাগে নারী শিক্ষা সর্বোচ্চ ও বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান মুমিনুন্নিসা সরকারী মহিলা কলেজের প্রায় ১০ হাজার ছাত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে সম্যক ধারণ নিতে পারবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপনের জন্য কলেজ অধ্যক্ষসহ শিক্ষকমন্ডলীকে ধন্যবাদ জানিয়ে কলেজের একাদ্বশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্রী আদ্রিতা জানান, জাতির জনক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে সকল শিক্ষার্থীর সম্যক ধারণা থাকা উচিত। এই কর্ণারটি স্থাপনের মাধ্যমে কলেজের সকল ছাত্রী খুব সহজেই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জ্ঞানলাভের পথ সুগম হলো।

Share.

Comments are closed.