Girl in a jacket

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পেলেন ১৩০৫ পরিবার

0

মো.জাকির হোসেন, ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহ জেলায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ নতুন ঘর পেলেন ১৩০৫ হতদরিদ্র গৃহহীন পরিবার।
শনিবার (২৩ জানুয়ারি) ১৩০৫ গৃহহীন পরিবারকে আনুষ্ঠানিকভাবে নতুন ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার”এই প্রতিপাদ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপন উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও দরিদ্রদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে যুক্ত হয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ (এমপি)।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে জেলায় প্রথম ও দ্বিতীয় ধাপে ১৩০৫ গৃহহীনকে জমিসহ বাড়ি উপহার দেয়া হচ্ছে।
ময়মনসিংহ ১৩টি উপজেলার মধ্যে সদর উপজেলায়-২৫০, মুক্তাগাছা-৫০, ফুলবাড়ীয়া-৫০, ত্রিশাল-৫০, ভালুকা-১৯৯, গফরগাঁও-২০০, নান্দাইল-৬২, ঈশ্বরগঞ্জ-৫০, গৌরীপুর-১০২, তারাকান্দা-৫০, ফুলপুর-৯৭, হালুয়াঘাট-১০০ ধোবাউড়া-৪৫ টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে সেমি-পাকা গৃহ হস্তান্তর করা হয়েছে।
এই প্রকল্প বাস্তবায়নে ২ শতাংশ করে জমি ও গৃহ নির্মাণ ১ লক্ষ ৭১ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।  দুই কক্ষবিশিষ্ট প্রতিটি বাড়ির জন্য একটি শোবার ঘর, একটি রান্নার ঘর ও করিডোরসহ বাথরুম থাকবে। দৃশ্যমান হয়েছে লাল টিনের ছাউনি বারান্দাসহ সেমি-পাকা ঘরগুলো। কবলিয়ত দলিল, নামজারি সম্পাদন সম্পন্ন হয়েছে।

Share.

Comments are closed.