Girl in a jacket

ময়মনসিংহে পিআইবির উদ্যোগে সাংবাদিকতা প্রশিক্ষণ ও সনদপত্র বিতরণ

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা, ২৪ ফেব্রুয়ারি :-

বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের ( পিআইবি) উদ্যোগে ময়মনসিংহ জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকদের জন্য ‘বুনিয়াদী ও অনুসন্ধানমুলক সাংবাদিকতা’ বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষে ২৪ ফেব্রুয়ারী বুধবার বিকেলে সনদপত্র বিতরণ করা হয়েছে।

ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে অংশগ্রহণকারী প্রশিক্ষণাথীদের মাঝে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। বিশেষ অতিখি হিসেবে ছিলেন, ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান। তাছাড়া ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেনসহ প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের উদ্যোগে ও ময়মনসিংহ প্রেসক্লাবের সহায়তায় তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ভালুকা, তারাকান্দা, হালুয়াঘাট ও ফুলবাড়িয়া এই চার উপজেলার ৩৫ জন সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণে অংশ নেন। একই দিন থেকে ময়মনসিংহ জেলা সদরের ৩৫ জন সাংবাদিক অনুসন্ধানী সাংবাদিকতার প্রশিক্ষণে অংশ নেন। গত সোমবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের উদ্যোগে এ কর্মশালার উদ্বোধন করেন ময়মনসিংহ প্রেসক্লাবের সহ-সভাপতি এ জেড এম ইমাম উদ্দিন মুক্তা। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন ও প্রশিক্ষক জুলফিকার আলী মানিক।

এছাড়া আগামী ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে ৩ দিন ব্যাপী আরও দুটি ব্যাচে বুনিয়াদির ওপর প্রশিক্ষণে অংশ নেবেন জেলা সদরসহ ফুলপুর, মুক্তাগাছা, ঈশ্বরগঞ্জ ও ধোবাউড়া উপজেলার ৭০ জন সাংবাদিক।

আগামী ২৭ ফেব্রুয়ারী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের হাতে সনদ তুলে দেবেন একুশে পদকপ্রাপ্ত পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।

Share.

Comments are closed.