Girl in a jacket

ময়মনসিংহে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর ৪ সক্রিয় সদস্য গ্রেফতার

0

আসাদুজ্জামান ফজলু, দিগন্তবার্তা, ১৭ ডিসেম্বর:-
ময়মনসিংহে উগ্রবাদী বই, লিফলেট ও মোবাইল সেটসহ নিষিদ্ধ ঘোষিতজঙ্গি সংগঠন “আল্লাহর দল”এর ৪ সক্রিয় সদস্য গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ১৫ ডিসেম্বর বেলা আড়াইটায় শহরের কেওয়াটখালী বাজার সংলগ্ন রিফুজি কলোনী এলাকায়।

র‌্যাব-১৪ জানায়, ঘটনার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে শহরের কেওয়াটখালী বাজার সংলগ্ন রিফুজি কলোনী এলাকায় মানিক মিয়ার চালাটিন সেড বসত ঘরের ভিতর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন“আল্লাহর দল”এর কতিপয় সদস্য একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। পরে র‌্যাব-১৪ এর ব্যাটালিয়ন সদর এর একটি আভিযানিক দল ঘটনাস্থলে পৌছলে টের পেয়ে কতিপয় ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা করে। এ সময় হারু মিয়ার ছেলে মো: মানিক মিয়া (২৮), মৃত আব্দুল বারেকের ছেলে মোঃ শরিফুজ্জামান শরীফ (৩৫), মোঃ আলমগীর হাসানের ছেলে সাকিব হাসান (১৯) ও মোঃ আইয়ুব আলীর ছেলে মোঃ আফতাব আলীকে (২২) গ্রেফতার করে। পরে তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদীবই, লিফলেট এবং এ সংক্রান্ত কাগজপত্র এবং মোবাইল সেট উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন“আল্লাহর দল”এর ময়মনসিংহ অঞ্চলের সাথে সংশ্লিষ্ট। তারা আরো জানায়, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন“আল্লাহর দল”এর প্রধান সংগঠক আব্দুল মতিন মেহেদী মতিনুল ইসলাম এর চিন্তা ভাবনা ও মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়ে তারা উক্ত সংগঠনের সমর্থক ও সক্রিয় সদস্য হয়ে উঠে উক্ত ব্যক্তিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের গোপন বৈঠকে নিয়মিত মিলিত হতো। উগ্রবাদ কায়েম করার জন্য বিভিন্ন কৌশলে কাজ করতো এবং সংগঠনের জন্য দাওয়াতের মাধ্যমে সদস্য সংগ্রহ করতঃ সংগঠনকে সক্রিয় রাখতে উল্লেখ যোগ্য ভূমিকা রাখত। তাদের সহযোগী অন্যান্যদের ব্যাপারে অনুসন্ধান অব্যাহত রয়েছে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানায় মামলা দায়ের করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Share.

Comments are closed.