Girl in a jacket

ময়মনসিংহে করোনায় আক্রান্ত হয়ে দৈনিক জাহান সম্পাদক রেবেকা ইয়াসমিনের মৃত্যু

0

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ :
বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সর্বপ্রথম প্রকাশিত দৈনিক সংবাদপত্র কৃষিবিদ শেখ হাবিবুর রহমান শেখ প্রতিষ্ঠিত দৈনিক জাহান প্রকাশক ও সম্পাদক অধ্যাপিকা রেবেকা ইয়াসমিন (৬৫) করোনায় আক্রান্ত হয়ে ২৭ জুলাই দুপুর আড়াইটায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মৃত্যুকালে এক পূত্র, ২কণ্যা, ভাই-বোন, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মোহনগঞ্জ পৌর শহরে দৌলতপুরে রাতে জানাজা এবং পিতার পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয় বলে দৈনিক জাহান নির্বাহী সম্পাদক মোঃ আবদুল হাসেম জানান। অধ্যাপিকা রেবেকা ইয়াসমিন নেত্রকোণার মোহনগঞ্জ আল মবিন রোডস্থ বিশিষ্ট সমাজ সেবক ও চিকিৎসক মরহুম ডাঃ বদর উদ্দিন আহমেদ এর কণ্যা।

পারিবারিক সূত্র জানায়, অধ্যাপিকা রেবেকা ইয়াসমিনের স্টোক হলে গত ২৬ জুন চুরখাই কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালে (সিএমসিবি) ভর্তি করা হলে তাকে আইসিইউতে রাখা হয়। পরে তাকে গত ১৫ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। গত ১৮ জুলাই পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হয়। এরপর থেকে সংকটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন ছিলেন।

রেবেকা ইয়াসমিন নেত্রকোণা থেকে প্রকাশিত দৈনিক বাংলার দপর্ণ পত্রিকারও প্রকাশক। এছাড়াও ময়মনসিংহ সংবাদপত্র শিল্প মালিক সমিতির সভাপতি, ময়নসিংহ ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতিসহ বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত ছিলেন।

এরআগে দৈনিক জাহান ও দৈনিক দর্পণ প্রকাশক কৃষিবিদ শেখ হাবিবুর রহমান শেখ ২০১২ সালের ২৬ জুন ইন্তেকাল করেন।

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সর্বপ্রথম প্রকাশিত দৈনিক জাহান প্রকাশক ও সম্পাদক অধ্যাপিকা রেবেকা ইয়াসমিনের মৃত্যুতে জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদেও প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন। তারা মরহুমের রুহের মাগফেতাত কামনা করেছেন। শোক বিবৃতিদাতাগণ হলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বাংলাদেশ বিমানের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিষ্ট (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদ,
ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ. এ এ সালাম ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, বিভাগীয় প্রেসক্লাবের সহ-সভাপতি লাভলু পাল চৌধুরী ও মোখলেছুর রহমান খাঁন, প্রেসক্লাব ময়মনসিংহ সভাপতি মোঃ আফছর উদ্দিন ও সাধারণ সম্পাদক শামসুল আলম খান, ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাবুল হোসেন, একই সংগঠনের সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ সংবাদপত্র শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক আ.ন. ম ফারুক, সিটি প্রেসক্লাবের সভাপতি আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক মতিউল আলম, ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি নজীব আশরাফ প্রমূখ।

Share.

Comments are closed.