Girl in a jacket

ময়মনসিংহে উন্মুক্ত হলো “জয়বাংলা চত্বর”

0

মো.জাকির হোসেন,ময়মনসিংহ প্রতিনিধি।।
মহান বিজয় দিবসে, মহান মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংক্ষিপ্ত ইতিহাস সম্বলিত” জয়বাংলা চত্বর” উন্মোচন করা হয়।
ময়মনসিংহ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে নগরীর পাটগুদাম ব্রিজ সংলগ্ন ব্রহ্মপুত্র নদের তীর ঘেঁষে   প্রায় ৪১ লাখ টাকা ব্যয় নির্মিত হয়েছে এই জয়বাংলা চত্বর। 
জয়বাংলা চত্বরে ৩০ ফুট উচ্চতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিন, ছয় দফা, ৭ মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধ, পাক হানাদারদের আত্মসমর্পণ, মুক্তিযুদ্ধের বিজয়গাঁথা নান্দনিকভাবে ফুটিয়ে তোলা হয়েছে জয় বাংলা চত্বরে। এর মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস জানতে পারবেন মানুষ। 
বুধবার সন্ধ্যায় উদ্বোধন করেন ময়মনসিংহ  সিটি মেয়র ইকরামুল হক টিটু। উক্ত অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা , মহানগর আওয়ামী লীগের সভাপতি জনাব এহতেশামুল আলম ,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল , ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জনাবআমিনুল হক শামীম, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল আমিন কালাম, ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন এবং বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, ময়মনসিংহ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ সহ ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর সম্মানিত প্যানেল মেয়র ও কাউন্সিলর বৃন্দ, সিটি কর্পোরেশনের কর্মকর্তা এবং কর্মচারীগণ। এছাড়া উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মানিত নেতৃবৃন্দ,বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সম্মানিত নেতৃবৃন্দ,সম্মানিত সাংবাদিকবৃন্দ সহ সর্বস্তরের সম্মানিত নাগরিকবৃন্দ। সঞ্চালনার দায়িত্ব পালন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আনোয়ার হোসেন।

Share.

Comments are closed.