Girl in a jacket

ময়মনসিংহের দুই ভাই দুই জেলার ডিসি

0

জাকির হোসেন, ময়মনসিংহ প্রতিনিধি।। 
ময়মনসিংহের একই পরিবারের দুই কৃতি সন্তান দেশের দুই জেলার প্রশাসকের নেতৃত্বে রয়েছেন। তাদের মধ্যে হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন বড় ভাই মোহাম্মদ কামরুল হাসান ও লক্ষ্মীপুরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন ছোট ভাই মোঃ আনোয়ার হোছাইন আকন্দ। 
তারা দুজনই ময়মনসিংহ সদর উপজেলা বিদ্যাগঞ্জের কুষ্টিয়া নামা পাড়া গ্রামের বাবা কাশেম আলী ও মাতা সাজেদা খাতুন (রত্নগর্ভা) এর গর্বিত সন্তান।
বৃহস্পতিবার যে ১১ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে, তার মধ্যে লক্ষ্মীপুরের ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মো. আনোয়ার হোছাইন আকন্দ। তিনি ২২তম বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।
জানা যায়, প্রথম জীবনে বাবা কাশেম আলী শিক্ষক ও পরবর্তীতে রেলওয়ে স্টেশন মাস্টার ছিলেন। বাবা কাশেম আলী ও মাতা সাজেদা খাতুনের ৯ সন্তানের মধ্যে ৫ জন ছেলে ও ৪ জন মেয়ে সন্তান রয়েছেন। ৯ সন্তানের মধ্যে ৬ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন।
অপর এক ভাই রাজধানীর নিউরো সায়েন্স ইন্সটিটিউটের সহকারী রেজিস্ট্রার (বিসিএস ২৮তম ব্যাচ)।
এক বোন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের (এএসপি) (বিসিএস-৩১তম ব্যাচ) দায়িত্বে আছেন। আরো দুইজন বিসিএসের প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক।
বাংলাদেশের ইতিহাসে এই প্রথম আপন দুই ভাইয়ের দুটি জেলার প্রশাসক হিসেবে দায়িত্বপালনের বিষয়টি  নিশ্চিত করেছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

Share.

Comments are closed.