Girl in a jacket

মুমিনুন্নিসা সরকারি কলেজের নতুন অধ্যক্ষ আবু তাহের

0

ময়মনসিংহ প্রতিবেদক:-
বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোঃ আবু তাহেরকে দেশের নারী শিক্ষার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মুমিনুন্নিসা সরকারি কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে তিনি একই কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। অধ্যক্ষ পদে ৩ ফেব্রæয়ারি যোগদান করেন অ্যধাপক মোঃ আবু তাহের। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কলেজ-২ শাখার উপ-সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ ২ ফেব্রæয়ারি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে এই নিয়োগ দেয়া হয়।

অ্যধাপক মোঃ আবু তাহের ২০০৯ থেকে ২০১৬ এবং ২০১৮ থেকে অদ্যাবধি মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজে উপাধ্যক্ষ পদে অত্যন্ত সফলভাবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত নেত্রকোনা মহিলা কলেজের উপাধ্যক্ষ পদে দায়িত্ব পালনেও সুদক্ষতা ও সফলতার স্বাক্ষর রেখেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ইতিহাস বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করে ১৯৯৩ সালে ১৪’শ বিসিএস এর মাধ্যমে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারেযোগদান করেন। তাঁর প্রথম যোগদানকৃত কর্মস্থল ছিল ঐতিহ্যবাহী চট্টগ্রাম কলেজ। এরপর তিনি একে একে নেত্রকোণা সরকারি কলেজ, আনন্দ মোহন কলেজ, সুনামগঞ্জ সরকারি কলেজ এবং টাঙ্গাইলের কুমুদিনী সরকারি মহিলা কলেজের মতো দেশের বড় বড় সরকারি কলেজে অত্যন্ত সুনামের সাথে সফলভাবে দায়িত্ব পালন করেন। তাঁর নিজ উপজেলা কেন্দুয়া, জেলা নেত্রকোণা। সেই সূত্রে তিনি নেত্রকোণা অফিসার্স এসোসিয়েশন ময়মনসিংহ (নোয়াম) এর সভাপতি এবং ময়মনসিংহস্থ নেত্রকোণা সমিতির উপদেষ্টা। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের পিতা। মেয়ে ডাক্তার এবং ছেলে দেশের একটি নামকরা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। তাঁর সহধর্মিনী কেওয়াটখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের সকল শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীর ভালবাসা, শ্রদ্ধায় ও শুভেচ্ছায় মুমিনন্নিসা সরকারি মহিলা কলেজের ব্যাপক উন্নয়ন করছেন।

এছাড়াও একই প্রজ্ঞাপণে ময়মনসিংহ বিভাগের অধীনে গৌরীপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ মিল্টন ভট্রাচার্য্যকে একই কলেজের অধ্যক্ষ, শেরপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ মোঃ আব্দুর রশীদকে একই কলেজের অধ্যক্ষ, শেরপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ আফিয়া ফেরদৌসকে একই কলেজের অধ্যক্ষ, ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ এ.কে. এম নাছির উদ্দীনকে হালুয়াঘাট শহীদ স্মৃতি সরকারি কলেজের অধ্যক্ষ, ফেনী সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ মোঃ মনজুরুল করিমকে ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হয়েছে।

অভিনন্দন :
ময়মনসিংহের শিক্ষাবিদ অধ্যাপক মোঃ আবু তাহেরকে ময়মনসিংহ সরকারি মুমিনুন্নিসা কলেজের অধ্যক্ষ পদে দেয়াসহ এ অঞ্চলের বিভিন্ন কলেজের নতুন অধ্যক্ষ পদে নিয়োগ দেয়ায় বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তার সুস্বাস্থ্য কামনা করেছেন। বিবৃতিদানকারীরা জানান, তাদের যোগ্য নেতৃত্বে আধুনিক মানসম্পন্ন প্রতিষ্ঠা হিসেবে ওইসব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলবেন বলে প্রত্যাশা করেন।

অভিনন্দন বিবৃতিদাতাগণ হলেন- জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ও বিভাগ উন্নয়ন পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্চিনিয়ার নূরুল আমিন কালাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ. এম এ সালাম ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, বিভাগীয় প্রেসক্লাবের সিনিয়র সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার ও যুগ্ম-সম্পাদক শেরপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, ময়মনসিংহ বিভাগীয় নারী সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যাপক মাসরুফা সুলতানা মিমি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরজাহান পারভীন ও কোষাধ্যক্ষ মারফুয়া আক্তার মুনা প্রমূখ।

Share.

Comments are closed.