Girl in a jacket

মুক্তাগাছায় সড়ক পরিবহণ আইন অমান্য করায় ১০ চালকের জেল:৮ যাত্রীর জরিমানা

0

জহিরুল কাদের কবীর, স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের মুক্তাগাছায় জনস্বার্থে সড়ক দুর্ঘটনার কবল থেকে মানুষকে সতর্ক করে নিরাপদ রাখতে ট্রাফিক ও সড়ক পরিবহন আইন অমান্য করে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ঝুঁকিপূর্ণ অবস্থায় সিএনজি ও অটো চালানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ১০ চালককে ১০ দিন করে কারাদন্ড দেয়া হয়েছে। এ সময় নিয়ম অমান্য করে সিএনজি ও অটোতে চলাচল করার অপরাধে  ৮ যাত্রীর কাছ থেকে দুই হাজার ৬ শত টাকা জরিমাণা আদায় করা হয়। 

১০ আগস্ট পর্যন্ত সোমবার মুক্তাগাছা পৌর এলাকায় জেলা প্রশাসনের নির্দেশনায় সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নে  নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকার এই আদালত পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন ও মুক্তাগাছা থানা পুলিশ সুত্রে জানা গেছে, সড়ক ও ট্রাফিক আইন অমান্য করে করোনা প্রতিরোধকালীন সময়ে বিভিন্ন রোডে চলাচলকারী সিএনজি ও অটো মাত্রারিক্ত যাত্রী বহন করছে। একই সাথে অতিরিক্ত ভাড়া আদায় করছে যাত্রীদের কাছ থেকে। এ সব ঘটনায় প্রতিদিন চালক ও যাত্রীদের মাঝে বিরোধসহ অতিরিক্ত যাত্রী বহনের ঘটনায় সড়ক দুর্ঘটনা ক্রমেই বেড়ে চলছে। তাই সড়ক পরিবহন আইন-২০১৮ সঠিকভাবে বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুবর্ণা সরকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। 

অভিযানের অংশ হিসাবে সোমবার অভিযান পরিচালনা করে সিএনজি চালক ও ১০ অটোচালককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।ো কারাদন্ডপ্রাপ্ত চালকরা হলো, আসাদুল, হাবিবুর হোসেন, কাউয়ুম, নুরে আলম, রনি, রব্বানী, আবু বকর সিদ্দিক, শামীম, সাদ্দাম ও জামান। একই সাথে আইন অমান্য করে যাত্রী হিসাবে সিএনজি ও অটোতে চলাচল করায়  ৮ যাত্রীকে জরিমাণা করা হয়। এর আগে রবিবার আরো ৬ চালককে সড়ক পরিবহন  আইন অমান্য করায় কারাদণ্ড দেয়া হয়। মুক্তাগাছার বিভিন্ন মহলের মতে, প্রশাসনের কঠোরতায় সোমবার থেকে সিএনজি ও অটো চালকরা সড়ক আইন মানতে শুরু করেছে। তারা প্রশাসনের এই চলমান  অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন ।

Share.

Comments are closed.