Girl in a jacket

মুক্তাগাছায় ইউএনও’র নেতৃত্বে মোবাইল কোর্ট সড়ক পরিবহণ আইনে ছয় চালকের জেল

0

জহিরুল কাদের কবীর, স্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহের মুক্তাগাছায় অতিরিক্ত যাত্রী বোঝাই করে ঝুঁকিপূর্ণ অবস্থায় সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা চালানোর অপরাধে ছয় চালককে ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও চালকের ডানপাশে বসার অপরাধে আরও পাঁচ যাত্রীকে মোট দুই হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার ৯ আগস্ট দুপুর উপজেলার নতুন বাজার এলাকায় জেলাপ্রশাসনের নির্দেশনায় জনস্বার্থে সড়ক দুর্ঘটনার কবল থেকে জনগণকে রক্ষায় পরিবহনে ঝুকি এড়াতে একই সাথে কোভিট-১৯ মোকাবেলায় সামাজিক দুরত্ব নিশ্চিত করণের লক্ষে উপজেলা নির্বাহী অফিসার  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবর্ণা সরকারের নেতৃত্বে সড়ক পরিবহন আইন, ২০১৮” এর ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন। 

অভিযানে দণ্ডপ্রাপ্তরা হলেন- মীর মোশারফ হোসেন (৪৮), ফরিদ মিয়া (২০), সোমেষ মিয়া (২৩), রেজাউল করিম মিলন (৪১), আব্দুল মালেক (৫২), মোশারফ হোসেন (২৩)। এ সময় মোবাইল কোর্টকে সার্বিক সহায়তা করেন মুক্তাগাছা থানা পুলিশ ও শহর পুলিশ ফাঁড়ির অফিসারগণ।

ইউএনও সুবর্ণা সরকার  জানান, অটোরিকশায় অতিরিক্ত যাত্রী বোঝাই করার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটে। অনেকের প্রাণহানি ঘটছে। বিভিন্ন সময় অভিযান চালিয়ে জরিমানাসহ সতর্ক করা হলেও চালকরা তা মানছেন না। এরই প্রেক্ষিতে রোববার দুপুরে অভিযান চালিয়ে ৫ টি সিএনজি ও ১টি ব্যাটারি চালিত অটোরিকশার চালককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে চালকের ডান পাশে বসার কারণে পাঁচ যাত্রীকে মোট দুই হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন- জনস্বার্থে মুক্তাগাছার বিভিন্ন সড়কে প্রতিদিন এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Share.

Comments are closed.