Girl in a jacket

মসিকের সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা ১ ফেব্রুয়ারি থেকে শুরু

0

মো.জাকির হোসেন,ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর উদ্যোগে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম  আগামী ১লা ফেব্রুয়ারি থেকে শুরু করা হচ্ছে। নাগরিকবৃন্দকে সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০ টার মধ্যে যার যার বাসা বা দোকানের বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে। সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ তা রাতের মধ্যেই সংগ্রহ করবে। এতে করে নগরে দৃশ্যমান অবস্থায় কোন বর্জ্য পাওয়া যাবে না।
সোমবার বেলা ১২ টায় সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে অনুষ্ঠিত পরিচ্ছন্ন নগরী গড়তে এক মতবিনিময় সভায়  একথা বলেন সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু। প্রাথমিক পাইলটিং হিসেবে সিটির ৭,৮ ও ৯ নং ওয়ার্ড এবং নগরের প্রধান প্রধান সড়কসমূহ এ কার্যক্রমের আওতায় থাকবে। 
এ প্রসঙ্গে সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু আরো বলেন, আমরা অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে বেরিয়ে আসতে চাই। তবে তার জন্য সিটি কর্পোরেশনের কার্যক্রমের সাথে জনসচেতনতা এবং জনগণের সহযোগিতা প্রয়োজন। তা ব্যতীত জনগণের প্রত্যাশা অনুযায়ী পরিচ্ছন্ন নগরী প্রতিষ্ঠা সম্ভব নয়।
প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান মতবিনিময় সভার সঞ্চালনা করেন এবং সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ অনুষ্ঠানে প্যানেল মেয়র ০১ মো আসিফ হোসেন ডন ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জোহরা, সিটি কর্পোরেশন সচিব রাজীব সরকার, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া , জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব,  বিডি ক্লিন প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Share.

Comments are closed.