Girl in a jacket

ময়মনসিংহে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবির মানববন্ধন

0

মো.জাকির হোসেন, ময়মনসিংহ প্রতিনিধি
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ময়মনসিংহ জেলা কমিটির উদ্যোগে নিত্যপ্রয়োজনীয়  দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সোমবার (২ নভেম্বর)  বিকাল ৪টায় শহরের শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ময়মনসিংহ জেলা সিপিবি’র সভাপতি কমরেড এড.এমদাদুল হক মিল্লাতের সভাপতিত্বে ও জেলা কমিটির সদস্য কমরেড এড.সাবিব তালুকদার রবিন- এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড শেখ বাহার মজুমদার,জেলা সম্পাদকমন্ডলীর নেতা ও সদর উপজেলা সিপিবি’র সভাপতি কমরেড সাজেদা বেগম সাজু, শহর সিপিবি’র সাধারণ সম্পাদক কমরেড সুশান্ত দেবনাথ খোকন প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন- একদিকে রাজনৈতিক মাফিয়া অপর দিকে কর্পোরেট বেনিয়াদের দৌরাত্ন্যের জনজীবন বিপর্যস্ত। করোনার প্রাদুর্ভাবে মেহনতি মানুষের আয় কমছে অপরদিকে প্রায় সাড়ে ৩ হাজার নতুন করে কোটিপতি হয়েছে। বাজার সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত মানুষের ক্রয় ক্ষমতা প্রায় নেই বললেই চলে।চরম দুর্বিষহ জীবন কাটাচ্ছেন তারা।বক্তারা আরও বলেন- কৃষক যখন খাদ্য উৎপাদন করে ,তখন দাম থাকে না।দাম বাড়ে মাফিয়া বাজার ব্যবস্থাপনার ফলে।ঐ বাজার নিয়ন্ত্রণ করে ক্ষমতাকাঠামোর সাথে যুক্ত লোকজন।আমরা এই ব্যবস্থার অবসান চাই।লুটপাটতন্ত্র ভিত্তিক অর্থনৈতিক ব্যবস্থার বিপরীতে সমাজতান্ত্রিক অর্থনীতি বিনির্মাণই এর একমাত্র সমাধান। তাই আসুন বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তুলতে ঐক্যবদ্ধ হই।

Share.

Comments are closed.