Girl in a jacket

ভালুকায় স্কুলের জমি দখল করে মার্কেট নিমার্ণের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা, ৯ ফেব্রুয়ারি:-
ময়মনসিংহের ভালুকায় প্রভাবশালীর বিরুদ্ধে স্কুলের জমি দখল করে ব্যবসায় প্রতিষ্ঠান নিমার্ণের অভিযোগে উঠেছে। ঘটনাটি উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের পাঁচগাও গ্রামে। এ ঘটনায় জমিদাতা পরিবারের এক সদস্য অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জেলা প্রশাসক বরাবর লিখিত অভিয়োগ দায়ের করেছেন।
অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের পাঁচগাও গ্রামে অবস্থিত পাঁচগাও সানরাইজ উচ্চ বিদ্যালয়ে বেশ কয়েকটি দাগে মোট জমি রয়েছে এক একর ৫২ শতাংশ। একই গ্রামের প্রভাবশালী আবুল হাশেম বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হয়ে তার ভাই আবুল কালাম, আসাদুজ্জামান ও ছেলে তফাজ্জল হোসেন প্রধান শিক্ষক আব্দুল মতিনের যোগসাজশে স্কুলের ২২ শতাংশ জমি অবৈধভাবে দখলে নিয়ে ৮ টি দোকানঘর ও একটি পোল্ট্রি ফার্ম নিমার্ণ করেন। অবৈধভাবে দখল হওয়া স্কুলের এসব জমি উদ্ধারের জন্য জমিদাতা পরিবারের সদস্য জসিমউদ্দিন মন্ডল বাদি হয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করলে স্কুলের জমি উদ্ধার কল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নিবার্হী কর্মকতার্কে লিখিতভাবে অবহিত করা হয়।
অভিযোগকারী জসিমউদ্দিন মন্ডল জানান, স্কুলের জমি অবৈধভাবে দখলের প্রতিবাদ ও লিখিত অভিযোগ করায় সভাপতি তার লোকজন দিয়ে আমার বিরুদ্ধে এই পর্যন্ত ১০/১২টি মিথ্যে মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। আমি হয়রানীর শিকার হলেও অদ্যবধিস্কুলের জমি উদ্ধার হয়নি।
স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাশেম জানান, আমি স্কুলের জমি দখল করিনি। অভিযোগটি সঠিক নয়।
স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মতিনের মোবাইলে বার বার ফোন দিলেও সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাইনউদ্দিন জানান, এমন অভিযোগ শতাধিক রয়েছে। দেখে ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা নিবার্হী অফিসার সালমা খাতুন জানান, সহকারী কমিশনারকে (ভূমি) ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

Share.

Comments are closed.