Girl in a jacket

ভালুকায় সেবা হাসপাতালে ডাক্তারের অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

0

ময়মনসিংহের ভালুকায় সেবা হাসপাতাল নামে একটি বেসরকরী ক্লিনিকে সিজারিয়ান অপারেশনে ডাক্তারের অবহেলায় সালমা আক্তার (২৫) নামে এক প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে উপজেলা পরিষদের সামনে শহীদ নাজিম উদ্দিন রোডে।
নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের নলুয়াকুড়ি গ্রামের মোস্তফা মিয়ার অন্তস্বত্তা স্ত্রী সালমা আক্তারকে ৫ জুন শুক্রবার সেবা হাসপাতাল ভর্তি করা হয়। ওই দিনই রাত সারে ৭ টায় ডাক্তার আক্তার জাহান প্রসূতির সিজারিয়ান অপারেশন করলে একটি ছেলে সন্তানের জন্ম হয়। পরবর্তীতে রোগীনির অতিরিক্ত রক্তক্ষরন শুরু হলে পরিবারের পক্ষ হতে এক ব্যাগ রক্ত দেয়া হয়। রক্ত বন্ধ না হওয়ায় অতিরিক্ত রক্তক্ষনের কারনে ওই ক্লিনিকে শনিবার রাতেই সালমার মৃত্যু হয়।
নিহত সালমার স্বামী মোস্তফা কামাল জানান, তার শিশু সন্তানটি দাদী রাশিদা আক্তারের হেফাজতে বর্তমানে সুস্থ্য রয়েছে।


প্রসূতির অপরেশনকারী সার্জন ডাক্তার আক্তার জাহান জানান, অপরেশনে কোন ত্রুটি হয়নি। আমি অপারেশন করে চলে আসার পরদিন রোগী মারা যাওয়ার কথা শুনেছি। আমি হাসপাতালে থাকা অবস্থায় রোগী হাটাচলা ও খাবার খেয়েছে। কিন্তু কি কারণে প্রসূতির মৃত্যু হয়েছে তা বলতে পারছিনা।


এ ব্যাপারে ওই ক্লিনিকের মালিক মো: লুৎফর রহমান জানান, শুক্রবার রাত সারে ৭ টায় ওই রোগিনীর সিজার করেছেন ময়মনসিংহের কমিউনিটি বেজট মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনী ডাক্তার সার্জন আক্তার জাহান এবং এনেসথেসিয়া করেন ডাক্তার আবু মোহাম্মদ কায়কোবাদ। তাছাড়া আমার হাসপাতালের সার্ক্ষনিক দায়িত্বপ্রাপ্ত ডাক্তার ইলমা আফরিন শান্তার ত্বত্তাবধানেই ওই রোগীনি ছিলেন। তবে যেটুকু শুনেছি রুগিনীর হার্টে সমস্যাসহ শ্বাসকষ্ট ও রক্তশূন্যতা ছিল।

Share.

Comments are closed.