Girl in a jacket

ভালুকায় সরকারি খাল বন্ধ করে দেয়ার অভিযোগ

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা:-

ময়মনসিংহের ভালুকা উপজেলার নিঝুরী নিজুরী গ্রামে অবস্থিত বাঘাডুরা নামক সরকারি খালটি বন্ধ করে দেয়া হয়েছে। উপজেলার বরাইদ গ্রামের মৃত: হাছেন আলী সরকারের ছেলে আকতার হোসেন সরকার জনসেবার নামে মাটি ফেলে খালটি বন্ধ করে দিয়েছেন বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। স্থানীয়রা আরো জানান, গ্রামের সহজ সরল মানুষদেরকে জনসেবা দেয়ার নামে বাঘাডুরা নামক খালটিতে ব্রিজ-বা কালবাট ছাড়াই মাটি দিয়ে রাস্তা করে দিয়েছেন।

সরজমিন গিয়ে স্থানীয় লোকজন সাথে কথা বলে জানা যায়, ওই খালটির দু’পাশে প্রায় তিন শতাধিক কৃষকের বোরো ও আমনসহ বিভিন্ন ধরণের  আবাদি জমি রয়েছে।  খালটি বন্ধ করে দেয়া হলে ফসিলি জমিতে পানি সেচ এবং  উজান এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ার আশঙ্কা রয়েছে। তাছাড়া তিন শতাধিক কৃষকের জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে।

মেদুয়ারী ইউনিয়ন পরিষদ সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আক্তার হোসেন সরকারকে এ বিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে মোবাইল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ সিরাজুল ইসলাম বলেন, আমি যতদূর জানি জনগণের স্বার্থেই রাস্তাটি করা হচ্ছে। তবে যদি খালের পানি চলাচলের ব্যবস্থা না করে বাধ দিয়ে থাকেন, তবে কৃষকের ক্ষতি হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, খালে বাধ দেয়ার কাজ চলমান থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Share.

Comments are closed.