Girl in a jacket

ভালুকায় রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ

0

আসাদুজ্জামান ফজলু, দিগন্তবার্তা, ১৮ ডিসেম্বর:-
ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া গ্রামে জনৈক নূরুল ইসলাম নূরু মিয়া সরকারী রাস্তা দখল করে রাতের আঁধারে সীমানা প্রাচীর নির্মাণ করছে বলে এলাকাবাসী অভিযোগ করেছে।
বৃহস্পতিবার সন্ধা রাতে সরজমিন গেলে এলাকাবাসী জানায় উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া গ্রামে নয়ানীপাড়া শিল্প এলাকায় মজিদ মেম্বারের বাড়ী মোড় হতে সাবেক ইউপি চেয়ারম্যান মোরশেদ আলমের বাড়ী হয়ে বেলিজিং ফ্যাক্টরীর নিকট ঢাকা ময়মনসিংহ মহাসড়ক পর্যন্ত জন গুরত্বপূর্ণ রাস্তাটি কেটে নূরু মিয়া প্রভাব খাটিয়ে বাড়ীর সীমানা প্রাচীর নির্মাণ কাজ করাচ্ছেন। এলাকাবাসীর পক্ষ হতে ওই ইউনিয়নের চেয়ারম্যানকে বিষয়টি অবগত করা হয়েছে।
স্থানীয়রা জানান, আমরা কয়েকশত পরিবারে যাতায়তের রাস্তাটি রাতের আঁধারে কেটে নূরু মিয়া সীমানা প্রাচীর নির্মাণ করছে এ এলাকায় কয়েক হাজার শ্রমিক বাসা বাড়া থেকে চাকুরী করছে বিভিন্ন মিল ফ্যাক্টরীরতে। চলাচলের রাস্তাটি সুরু হলে আমাদের এলাকার লোকজনসহ সকলেরই চলাচলে অসুবিধা হবে এমনকি কোন প্রকার দূর্ঘটনা ঘটলে ফারায়ার সার্ভিস, এম্বোলেন্স, বড় গাড়ি ডুকতে পারবেনা। আমরা এলাকাবাসী রাস্তাটি রক্ষার জন্য প্রশাসনে সহযোগিতা কামনা করছি।
এ ব্যাপারে নূরু মিয়া জানান, তিনি তার পৈত্রিক জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করছেন, রাস্তার জায়গায় জাননি। আশপাশের বাড়ি ও জমি তাদেরই।
ইউপি চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু জানান, আমি ঘটনাটি শুনে সরজমিন গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার ছালমা খাতুন জানান, রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মানের খবর পেয়ে ইউপি চেয়ারম্যানকে ব্যাবস্থা নিতে বলেছি।

Share.

Comments are closed.