Girl in a jacket

ভালুকায় মহাসড়কে ইনডেক্স ফিড মিলের মালভর্তি সাড়িবদ্ধ ট্রাক : পথচারী ও যানচলাচলে দূর্ভোগ

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা:-
ময়মনসিংহের ভালুকায় ইনডেক্স ফিড মিলের মালভর্তি সাড়িবদ্ধ ট্রাক প্রায় আধা কিলোমিটার জুড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবৈধভাবে দিনের পর দিন দাঁড় করে রাখার কারণে শত শত মিল কারখানার শ্রমিক, পথচারী ও যান চলাচলে চরম দূর্ভোগের শিকার হতে হচ্ছে। হাইওয়ে পুলিশের রহস্যজনক নিরবতায় মিল কর্তৃপক্ষ স্থানীয়দের প্রতিবাদের তোয়ক্কা করছেন না বলে অভিযোগ উঠেছে।
সরেজমিন গিয়ে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মল্লিকবাড়ি মোড় এলাকায় অবস্থিত ইনডেক্স ফিড মিলের প্রায় অর্ধশতাধিক মালভর্তি ট্রাক মহাসড়কের পশ্চিম পাশের আধা কিলোমিটার জুড়ে সড়কের প্রায় অর্ধেক অংশ দখল করে দাঁড় করে রাখা হয়েছে। স্থানীয়রা জানান, হাইওয়ে পুলিশের রহস্যজনক নিরবতায় ওই মিলের কর্তৃপক্ষ পথচারী ও যানবাহন সংশ্লিষ্টদের অভিযোগের তোয়াক্কা করছেন না। হাইওয়ে পুলিশকেও বার বার এব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে কিন্তু দেখবে বলে মাসের পর মাস ও বছরের পর বছর মিল কর্তৃপক্ষ অবৈধভাবে শতাধিক মালভর্তি ট্রাক মহাসড়ক দখল করে রাখছেন। এতে স্থাণীয় বিভিন্ন মিল ফ্যাক্টরীর শত শত শ্রমিকসহ পথচারী ও বিভিন্ন ধরণের যানবাহন চরম দূর্ভোগ পোহাচ্ছেন। স্থানীয়রা আরো জানান, যেখানে ফ্যাক্টরীটি গড়ে উঠেছে, সেখানে ছিলো উচু টিলা ও গণ গজারী বন এবং বনের দাবিকৃত। কিন্তু পরে মিল কর্তৃপক্ষ কিভাবে বন থেকে মুক্তি পেয়েছে তা তাদের জানা নেই। ওই ফ্যাক্টরীর দূষিত কালো ধোঁয়া এবং বিকট শব্দে এলাকায় বসবাস করাও দায় হয়ে পড়েছে।
এ ব্যাপারে সুমন নামে মিলের এক কর্মকর্তা জানান, বিষয়টি উর্ধ্বতণ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
ভালুকার ভরাডোবা হাইওয়ে পুলিশের ইনচার্জ জহির উদ্দিন মোহাম্মদ তৈয়ব আলী জানান, বিষয়টি বার বার মিল কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কিন্তু এখনো কোন ব্যবস্থা নেননি। অচিরেই এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share.

Comments are closed.