Girl in a jacket

ভালুকায় বেতন ও ঈদ বোনাসের দাবীতে মিল শ্রমিকদের বিক্ষোভ

0


ময়মসিংহের ভালুকায় বেতন ও শত ভাগ ঈদ বোনাসের দাবীতে সোমবার দুপুরে মিল গেইটের ভিতরে বিক্ষোভ মিছিল করে জিএম ও এজিএমসহ কর্মকর্তাদের অবরোধ্য করে রাখে উছমান গ্রুপের ইকরাম সুয়েটারের শ্রমিকরা। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবী পূরণ করা হবে বলে আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।
জানা যায়, উপজেলার ৯ নম্বর ওয়ার্ড কাঠালী পৌরএলাকায় অবস্থিত উছমান গ্রুপের ইকরাম সুয়েটারের প্রায় ৫ হাজার শ্রমিক এপ্রিল ও মে মাসের বেতন এবং ঈদ বোনাসের দাবীতে সোমবার দুপুরে মিল গেইটের ভিতরে বিক্ষোভ মিছিল করে মিলের জেনারেল ম্যানেজারসহ কর্মকর্তাদের অবরোধ্য করে শ্রমিকরা। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবী পূরণ করা হবে আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।
আন্দোলনরত শ্রমিকরা জানান, এপ্রিল মাসে আমাদেরকে ৬৫% বেতন দেয়ার কথা থাকলেও ৪০ থেকে ৫০% বেতন দিয়েছে। মে মাসে মিল কর্তৃপক্ষ আমাদেরকে এভাবেই বেতন দিতে চাচ্ছে এবং ঈদ বোনাস ২৫% দেয়ার ঘোষণা দিলে আমরা শত ভাগ বেতন ও ঈদ বোনাস দেয়ার দাবী জানাই। কর্তৃপক্ষ কর্ণপাত না করায় আমরা শান্তিপ্রিয় ভাবে দাবী আদায়ের জন্য বিক্ষোভ শুরু করি।
ডেপুটি জেনারেল ম্যানেজার মেজবাহ উদ্দিন জানান, আগামী কাল (আজ মঙ্গলবার) সরকারী বিধি মোতাবেক শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হবে।
শিল্পপুলিশ জোন-৫ এর সহকারী পুলিশ সুপার সাহেব আলী পাঠান জানান, ভালুকায় ইকরাম সুয়েটারের শ্রমিকরা বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মালিকের সাথে কথা বলে সরকারী নিয়ম অনুযায়ী তাদের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করা হবে আশ্বাস দিলে শ্রমিকরা বিক্ষোভ প্রত্যাহার করে নেয়। বর্তমানে মিল এলাকায় পরিবেশ শান্ত রয়েছে।

Share.

Comments are closed.