Girl in a jacket

ভালুকায় বনবিভাগের জমি দখলে নিয়ে পোল্ট্রি খামার ও বাড়ি নির্মাণ

0

ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের জমি দখলে নিয়ে পোল্ট্রি খামার ও বাড়ি নির্মাণে অভিযোগ উঠেছে। স্থানীয় বনবিভাগের অসাধূ ব্যক্তিদের মোটা অঙ্কের টাকা দিয়ে খামার ও বাড়ি নির্মাণ করা হচ্ছে বলে জানা গেছে। ঘটনাটি উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের ডুমলীঘাট এলাকায়। তাছাড়া বর্তমান বিট কর্মকর্তা যোগদান করার পর থেকে ওই বিটের আওতায় বিভিন্ন স্থানে অবৈধভাবে করাতকল স্থাপন ও একের পর এক বাসতবাড়ি নির্মাণেরও অভিযোগ উঠেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের মজিবর রহমানের ছেলে পল্লী চিকিৎসক ও পোল্ট্রি ব্যবসায়ী সাইফুল ইসলাম আঙ্গারগাড়া মৌজার ৫১ নম্বর দাগে বনবিভাগের জমি দখলে নিয়ে বিশাল আকারের পোল্ট্রি খামার ও বসতবাড়ি নির্মাণ করছেন। অভিযোগ রয়েছে, স্থানীয় বনবিভাগের সম্প্রতি যোগদানকারী রইস উদ্দিনসহ কতিপয় অসাধূ ব্যক্তিদের মোটা অঙ্কের টাকা দিয়ে পোল্ট্রি খামার ও বাড়ি নির্মাণ করা হচ্ছে।
অভিযুক্ত সাইফুল ইসলাম জানান, স্থানীয় বনভিাগের লোকজনসহ সবদিক ম্যানেজ করেই আমি প্রোল্ট্রি ও বাড়ি নির্মাণ করছি।


এদিকে বর্তমান বিট কর্মকর্তা রাইস উদ্দিন যোগদান করার পর থেকে ওই বিটের আওতায় বিভিন্ন স্থানে অবৈধভাবে করাতকল স্থাপন ও একের পর এক বাসতবাড়ি নির্মাণেরও অভিযোগ উঠেছে। আর এসব অবৈধ স্থাপনা নির্মাণে উক্ত বিট কর্মকর্তাসহ অন্যান্য অসাধূ ব্যক্তিরা হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের টাকা।
বনবিভাগের উথরা রেঞ্জের আখালিয়া বিট কর্মকর্তা সম্প্রতি যোগদানকারী রইস উদ্দিন পোল্ট্রি বাড়ি নির্মানের কথা স্বীকার করে বলেন, বনবিভাগের জমি দখল করে পোল্ট্রি খামার ও বাড়ি নির্মাণকারী সাইফুলের বিরুদ্ধে বন আইনে মামলা দেয়া হয়েছে।

Share.

Comments are closed.