Girl in a jacket

ভালুকায় পৈত্রিক জমি উদ্ধারের দাবিতে ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তাঃ-
ভালুকায় পৈত্রিক জমি উদ্ধারের দাবিতে ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেল করেছেন এক ভূক্তভোগী ও অসহায় পরিবার। বুধবার দুপুরে ভালুকা প্রেসক্লাব মিলনায়তণে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ভূক্তভোগী পরিবারের পক্ষে মো: স্বপর ঢালী তার লিখিত বক্তব্যে বলেন, বাবা আব্দুল গফুর ঢালী ১৪ বছর আগে মারা যান। মৃত্যুকালে তিনি আমার মা মোছাঃ জামিনা খাতুনসহ আমাদের চার ভাই স্বপন ঢালী, এখলাছ ঢারী, আসাদুল ঢালী ও হাফেজ মোকসেদুল ঢালী এবং দুই বোন রুমা আক্তার ও রুনা আক্তারকে রেখে যান। এদিকে আমার বাবা মারা যাওয়ার পর থেকে একই গোষ্ঠির মৃত করিম ঢালীর ছেলে কামরুল ইসলাম ঢালী, মৃত হাসেন ঢালীর ছেলে আবুল ঢালী ও মৃত হযরত ঢালীর ছেলে আজিজুল ঢালী তাদের সমুদয় জমি ভোগ দখলে আছেন।
তিনি আরো বলেন, সি.এস (কাঠালী মৌজা) ১০১,আরওআর নম্বর ২৭৩, এবং ৩৫,২২৩,২২৮ ও ৩৪৬ সহ ১৭ টি দাগে তাদের তিন দাদা দাদা মোহাম্মদ ঢালী, আহাম্মদ ঢালী ও আমির ঢালীর নামে মোট ১১ একর ৮২ শতাংশ ভ‚মি রয়েছে। তার হিস্যা হিসেবে আমার দাদা আমীর ঢালীর নামে রয়েছে প্রায় ৪ একর জমি। তাছাড়া মল্লিকবাড়ি মোড় এলাকার বর্তমান বাটাফ্লাই ফ্যাক্টরীর সীমানার ভেতর (উত্তর অংশে, মল্লিকবাড়ি সড়ক ঘেষে) কাঠালী মৌজার ৪২ দাগে ৬ শতাংশ ও ৫২ দাগে ১৭ শতাংশ জমি জোড়পূর্বক দখল করে রেখেছে।
এ ব্যাপারে ভালুকা থানার জিডি নং ৪৪৬ তাং ১১/০৪/১২ইং এবং বিজ্ঞ আদাতলতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। প্রতিপক্ষ কামরুল ইসলাম ঢালী বাটারফ্লাই কোম্পানীর সাথে যোগসাজশ করে আমাদের প্রায় ২ কোটি টাকা মূল্যের ২৩ শতাংশ ভ‚মি আতœসাত করার পাঁয়তারা করছেন। আর এদিকে ভাড়াবাড়ি করলে আমাকে হত্যা ও গুমসহ বিভিন্ন ধরনের হুমকী দিয়ে আসছে উল্লেখিত ব্যক্তিরা। ভূক্তভোগী পরিবারটি হুমকীর কারণে বর্তমানে চরম নিরাপত্তহীনতায় ভূগছেন বলে অভিযোগ করছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অভিযোগকারী স্বপন ঢালী, তার বৃদ্ধা মা জামিনা খাতুন, বোন রুনা আক্তার, ভায়ের স্ত্রী হোসনা আক্তার, ভাতিজা ইকবাল ঢালী ও মাজাহারুল ঢালী প্রমূখ।

Share.

Comments are closed.