Girl in a jacket

ভালুকায় চারটি বেসরকারী হাসপাতালকে পৌনে দুই লাখ টাকা জরিমানা

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা:-

ময়মসসিংহের ভালুকা পৌরএলাকার বাজার ও বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে অবস্থিত বেসরকারী হাসপাতালগুলোর বিরুদ্ধে নানা অনিয়ম, অপরিচ্ছন্ন পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগ উঠেছে। এসব অভিযোগের ভিত্তিতে ১০ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে চারটি বেসরকারী হাসপাতালকে এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
ভালুকা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন ও সহকারী কমিশনার (ভূমি) মাইর উদ্দিন এসব ক্লিনিক বা বেসরকারী হাসপাতালগুলোকে এসব জরিমানা করেন। অপরিচ্ছন্ন পরিবেশ, মেয়াদোত্তীর্ণ ঔষধ ও নানা অনিয়মের কারণে ভালুকা জেনারেল হাসপাতালকে ৫০ হাজার টাকা, ফাহিম হাসপাতালকে ৫০ হাজার, মাস্টার হাসপাতালকে ৪০ হাজার ও ভালুকা ডিজিটাল হাসপাতালকে ৩০ হাজার টাকা সহ এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী নিয়ন্ত্রন আইন-১৯৮২ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এ ক্লিনিকগুলোতে দীর্ঘদিন ধরে মানসম্মত ও পরিচ্ছন্ন পরিবেশ না থাকায় এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ ও নানা অনিয়মের কারণে এসব ক্লিনিক ও বেসরকারী হাসপাতালকে জরিমানা করা হয়েছে।

Share.

Comments are closed.