Girl in a jacket

ভালুকায় পবিত্র রমজান মাসেও প্রকাশ্যে চলছে জুয়া খেলা!

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা, ৩০ এপ্রিল:-

ময়মনসিংহের ভালুকায় সংযমের মাস রমজানেও প্রকাশ্যে চলছে জমজমাট জুয়ার আসর। উপজেলার ভরাডোবা ইউনিয়নের পুরুড়া নারাঙ্গীপাড়ার আসাদুলের ভিটায় আকাশমনি বাগানে তীরপালের তাঁবু টানিয়ে এ জুয়ার আসর চলছে।

জুয়া পরিচালনাকারীর দাবি, সবদিক ম্যানেজ করেই চালানো হচ্ছে জুয়া খেলা। আর এ কারণেই জুয়ার আসর চালাতে তাদের কোন সমস্যা হচ্ছেনা।

মাসুদ, মনির ও আলম নামে পেশাদার তিন ব্যক্তি উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান জুয়ার আসর হিসেবে গত এক সপ্তাহ অঅগে উপজেলার বাসিল গ্রামের ইউপি সদস্য সোহেলের বাড়িতে চারদিন ওয়ানটেন নামে লাখ লাখ টাকার জুয়ার আসর পরিচালনা করা হয়। পরে টাকার ভাগাভাগি নিয়ে ঝগড়ার সৃষ্টি হলে ৩০ এপ্রিল উপজেলার ভরাডোবা ইউনিয়নের নারাঙ্গীপাড়া সিরাজ বেপারীর ছেলে আসাদুলের আকাশমনি বাগানে তীরপালের তাঁবু টানিয়ে ওয়ানটেন জুয়ার আসর শুরু করেন। আর এই জুয়ার আসরে ভালুকা, শ্রীপুর, ত্রিশাল, ফুলবাড়িয়া ও গফরগাঁওসহ বিভিন্ন এলাকার পেশাদার জুয়ারীরা সিএনজি চালিত অটোরিক্সা দিয়ে এই আসরে গিয়ে টাকা পয়সা শেষ করে নি:শ্ব হয়ে বাড়ি ফিরছে।

এই জুয়ার আসরকে কেন্দ্র করে পুরুড়া গ্রামের মানুষ ক্ষুব্ধ। কিন্তু জুয়া পরিচালনা কমিটিকে প্রভাবশালীরা সহযোগিতা জুয়ার বিপক্ষে মুখ খুলতেও ভয় পান অনেকে।

তবে গ্রামবাসী বিভিন্নভাবে জুয়া বন্ধে পুলিশের সহযোগিতা চেয়েছেন। গ্রামবাসি জানান, পবিত্র রমজান মাসেও এই গ্রামে প্রকাশ্যে চলছে জুয়া খেলা। এলাকার মুসল্লিরা এতে ক্ষুব্ধ হয়ে পড়েছেন। তারা জুয়া বন্ধে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

জুয়ার বোর্ড পরিচালনা কমিটির সদস্য মাসুদ ও মনির বলেন, সবাইকে ম্যানেজ করেই জুয়ার বোর্ড চালানো হয়। এ বিষয়ে ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, উপজেলার ভরাডোবার নারাঙ্গীপাড়ায় জুয়া খেলার বিষয়টি মৌখিকভাবে জেনেছি। পরে পুলিশ পাঠিয়ে জুয়ার আসর ভেঙে দেয়া হয়।

Share.

Comments are closed.