Girl in a jacket

ভালুকায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা:-

নিরাপদ সমাজ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি। এই স্লোগানকে সামনে রেখে ১৭ অক্টোবর শনিবার সকালে ভালুকা পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে বিট পুলিশিং এর আলোচনা সমাবেশের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান ডঃসেলিনা রশিদ,পৌর মেয়র ডাঃমেজবা উদ্দিন কাইয়ুম,ভালুকা সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ রউফ, সাবেক অধ্যক্ষ সাইদুর রহমান, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃমাইন উদ্দিন ও ভালুকা প্রেসক্লাবের সভাপতি শাজাহান সেলিম প্রমুখ।

এদিকেে উপজেলার অন্যান্য ইউনিয়নের ন্যায় উপজেলার মেদুয়ারী ইউনিয়নে শিশু ও নারী ধর্ষণসহ সকল নারী নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বিট পুলিশ এর আয়োজনে শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে মেদুয়ারী ইউনিয়ন পরিষদ কক্ষে ভালুকা মডেল থানার এসআই মোহাম্মদ নজরুল ইসলামের আয়োজনে মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানির সভাপতিত্বে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয় ।

উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন,থানা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আইয়ুব মাস্টার,উপস্থিত, থানা আওয়ামী লীগের সম্মানিত সদস্য আতাব উদ্দিন মোল্লা, মেদুয়ারী ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ অাব্দুল লোকমান হাকিম সরকার ও মেদুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ মাস্টার, মেদুয়ারী ইউনিয়ন যুবলীগের সভাপতি মাজাহারুল ইসলাম, মেদুয়ারী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সোহেল মোল্লা, মেদুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান (বিল্লাল),মেদুয়ারী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বৃন্দ।

বিট পুলিশিং অনুষ্ঠনে সভাপতির বক্তব্যে ও উদ্বোধন অনুষ্ঠানে ভালুকা মডেল থানার এসআই মোহাম্মদ নজরুল ইসলাম বিট পুলিশিংয়ের প্রয়োজনীয়তা এবং এর ব্যবহার নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, পুলিশ বাহিনীর নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের উদ্যোগে এ বিষয়টির কাজ চলমান রয়েছে। বিট পুলিশিং এর ফলে জনগণ এখন থেকে পুলিশ বাহিনীর সেবা ইউনিয়ন পর্যায় থেকেই পাবেন। উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন ও ওয়ার্ডে বিট পুলিশিং এর কার্যক্রম পরিচালিত হচ্ছে।

উপস্থিত বক্তাগণ বক্তব্যে বলেন ‘সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম নিঃসন্দেহে সরকারের একটি প্রশংসনীয় পদক্ষেপ। আমরা বিশ্বাস করি, এ পদক্ষেপের ফলে জনগণ পুলিশের কাছ থেকে আইনি সহায়তা অতিদ্রুত সময়ের মধ্যে ভোগ করতে পারবেন।’ পুলিশের এ ধরনের উদ্যোগের জন্য ভালুকা উপজেলার সকল ইউনিয়ন বাসীর পক্ষ থেকে আইজিপি ড. বেনজীর আহমেদকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। পাশাপাশি সকলকে ধর্ষণ সহ নারী নির্যাতন প্রতিরোধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ ও প্রতিরোধ করতে আহবান জানান।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্ধসহ ভালুকা থানার পুলিশ সদস্যগণ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ বিট পুলিশিং অনুষ্ঠনে উপস্থিত ছিলেন।

Share.

Comments are closed.