Girl in a jacket

ভালুকায় জমি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তাঃ-
ময়মনসিংহের ভালুকায় জমি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন কয়েকটি ভূক্তভোগী পরিবার। শনিবার দুপুরে ভালুকা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
এ সময় ক্ষতিগ্রস্ত ও ভূক্তভোগী পরিবারের পক্ষ্যে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলার বাসিল গ্রামের মোঃ আব্দুল বারেকের ছেলে ইলিয়াস আহাম্মেদ। তিনি বলেন, ভূয়া ভোটার আইডি ও ভূয়া কাগজপত্র ব্যবহার করে বাশিল মৌজার সাবেক ৩৪০, ৩৩৯, ৭৪ ও ৬০ দাগে এবং বিআরএস ৩৫৮৭, ৩৫৮৮, ৩৪৬৫, ৩৪৬৮, ৪১২, ৪৭৫ ও ৪৮১ নম্বর দাগে আমার শারীরিক প্রতিবন্ধী বাবা, চাচা ও ফুফুদের সাড়ে ৪ একর জমি ভালুকা সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক সবজুল ইসলামের সহযোগীতায় (সনদ নম্বর-৬৩৯৪ সাবরেজিস্টার জাহাঙ্গীর আলমকে ম্যানেজ করে ভূয়া আইডি ব্যবহার করে ১১৫৯ ও ৬৫২৯ নম্বর দলিলের আমমোক্তার মালিক হন মৃত আব্দুল খালেকের মেয়ে সালমা আক্তার। পরে একই অফিসের লেখক সাইফুল ইসলামকে (সনদ নম্বর-৫২৩২) দিয়ে ২৪২১, ২৪২২ ও ৬৬৫৯ দলিল মূলে সালমা আক্তার ফখর উদ্দিন আহমেদের কাছে সাবকবলা বিক্রি করেন। যার মাঝে সরকারী রাস্তা, সরকারী প্রাথমিক বিদ্যালয় ও জামে মসজিদের জমিও রয়েছে।
তাছাড়া স্থানীয় ইসমত আলী জীবিত থাকা অবস্থায় একই মৌজার ১৯৮ ও ১৮৯ নম্বর খতিয়ানে সাবেক ৮৫, ৮৮, ১৮৪ ও ২৬৯ নম্বর দাগে সমুদয় জমি বিক্রি করে মারা যান। পরে তার ছেলে শহিদুল্লাহ ও শাহেদ উল্লাহ পূণরায় জমির মালিক সেজে সাড়ে তিন একর জমি একই দাতার কাছে ৪৮৯৫ নম্বর দলিলে ২ একর ২২ শতক, ৬৩৩০ নম্বর দলিলে ৬০ শতক, ৮৫৫ নম্বর দলিলে ২১ শতাংশ, ৪৯৫৪ নম্বর দলিলে ৩১ শতক, ৪৫৪৮ নম্বর দলিলে ৩৩ শতক ও ৪১৫৪ নম্বর দলিলে ২৫ শতক জমি স্থানীয় জমি স্থানীয় মৃত মোর্শেদ ঢালী ওরফে কশিদ ঢালীর ছেলে ভূমি দালাল জিয়াদ হোসেন শাকিল ও মোন্তাজ আলীর ছেলে রুবেল হোসেন যোগসাজশে ভালুকা সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক সাইফুল ইসলামের মাধ্যমে বিক্রি করেন। যার এক শতক জমিও গ্রহীতার দখলে নেই বলে ভূক্তভোগী পরিবারগন জানান।
ফখর উদ্দিন আহমেদ জানান, বাশিল গ্রামের মৃত আব্দুল খালেকের মেয়ে সালমা আক্তারের কাছ থেকে তিনি জমি ক্রয় করেছেন। যদি সালমা আক্তারের বাবা আগে জমি বিক্রি করে থাকেন, তবে পূর্বেকার ক্রয়সূত্রে মালিকগন তাদের দলিল নিয়ে বসলেইতো বিষয়টি পরিষ্কার হয়ে যায়। তাদের দলিল যদি ঠিক থাকে তবে আমার দলিল আইনানুযায়ী বাতিল হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সহিদ সেখ, আব্দুল বারেক, আব্দুর রাজ্জাক, লেবু সেখ, এমদাত সেখ, শিখা আক্তার, বাসির সেখ, আশ্রাব উদ্দিন, আজিজুল, রেজত আলী, মুঞ্জুরুল ইসলাম, আবুল কালাম, মোহাম্মদ আলী ও নুরুল ইসলাম প্রমূখ।

Share.

Comments are closed.