Girl in a jacket

ভালুকায় ইউপি চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের বিরুদ্ধে এসিড নিক্ষেপ মামলা

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা, ২৫ ডিসেম্বর:-

ময়মনসিংহের ভালুকায় ফরিদা ইয়াসমিন (৪০) নামে এক মহিলার গায়ে এসিড নিক্ষেপ ঘটনায় এক ইউপি চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের বিরুদ্ধে জেলা জজ ও এসিড জাতীয় অপরাদ দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চামিয়াদী গ্রামে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চামিয়াদী গ্রামের মুক্তিযোদ্ধা মৃত আব্দুল হাইয়ের মেয়ে ফরিদা ইয়াসমিন (৪০) চামিয়াদী বাজারে অবস্থিত নিজস্ব বাসায় দীর্ঘদিন ধরে বসবাসরত অবস্থায় মামাত ভাই ইমরুল ও আসন্ন ইউপি চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলামসহ স্থানীয় কতিপয় ব্যক্তির সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। গত ২৮ অক্টোবর ফরিদা ইয়াসমিন ব্যক্তিগত কাজে তার হাতিবেড় গ্রামের বাড়ি যান এবং সন্ধ্যায় বাসায় ফিরে আসেন। বাসায় গিয়ে দেখেন, চেনা অচেনা একদল লোক এসিড দিয়ে ঘরের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ঘরের চালা, আসবাবপত্র, পিলার, বিছানাপত্র ও ফ্রীজ এসিড দিয়ে পুড়ে ফেলেন। এ সময় তিনি ডাক চিৎকার শুরু করলে তার গায়েও এসিড নিক্ষেপ করা হয়। এতে তার কাপড়চোপড় ও দুই হাত পুড়ে যায়। এ সময় বসতঘর থেকে নগদ টাকা ও দুই লাখ টাকার স্বর্ণালঙ্কার নিয়ে যাওয়া হয়। ঘটনার খবর পেয়ে তার আত্মীয় স্বজন আহত ফরিদা ইয়াসমিনকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করেন। এ ঘটনায় ফরিদা ইয়াসমিন বাদি হয়ে সোলাইমান (৩৫), ইমরুল (৩৮), চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম (৩৫), মজিবর (৪৮), মোবারক (৪০), হাওয়া (৩৭) ও মজিরনকে (৩৮) বিবাদী করে ময়মনসিংহ জেলা জজ ও এসিড জাতীয় অপরাদ দমন ট্রাইব্যুনালে এসিড দমন আইন ২০০২ এর ২ নং আইনের ৫ (খ),৬ ও ৭ নং ধারায় মামলা (নম্বর-৩/২০) দায়ের করেন।
ফরিদা ইয়াসমিন জানান, জমি সংক্রান্ত ও পূর্ব সত্রæতার জের হিসেবে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলামের হুকুমে অপরাপর বিবাদীরা আমার বাসায় হামলা ও লুটপাট করে এবং আমার গায়ে এসিড নিক্ষেপ করে মারাত্মকভাবে আহত করা হয়। তাছাড়া এসিড মেরে আমার ঘরের আসবাবপত্র ও ঘরের চালা পর্যন্ত পুড়ে দেয়। এতে তার প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি করা হয়।
এ ব্যাপারে অভিযুক্ত নুরুল ইসলাম জানান, ফরিদার ইয়াসমিনের গায়ে এসিড নিক্ষেপের ঘটনা তিনি কখনো শুনেনইনি। তবে তার ঘরের তালা এসিড দিয়ে পুড়ে দেয়ার ব্যাপারে আমার কাছে বিচারপ্রার্থী হয়েছিলেন। তাকে সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষতি করার লক্ষ্যে তার বিরুদ্ধে মিথ্যে মামলা করা হয়েছে বলে তিনি দাবি করেন।

Share.

Comments are closed.