Girl in a jacket

ভালুকার সিডষ্টোর-ঝালপাজা সড়ক ম্যাজিকমোড়-লতাপাতা বারশ্রী রাস্তাটিতে হাটু পানি : চলাচলে এলাকাবাসির চরম দুর্ভোগ

0

ময়মনসিংহের ভালুকা উপজেলার সিডষ্টোর-ঝালপাজা সড়কে ম্যাজিকমোড়-লতাপাতা সড়কটি জলাবদ্ধতা ও কাঁদাপানির কারণে এলাকাবাসির চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ম্যাজিক ফ্যাক্টরীটি অপরিকল্পিতভাবে গড়ে উঠায় এমনটি হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। এতে আশপাশের কয়েক এলাকার জনসাধারণ, মিল ফ্যাক্টরীর শ্রমিক ও স্কুল কলেজের ছাত্রছাত্রীদের হাটু পযর্ন্ত কাপড় তুলে সীমাহীন কষ্টে যাওয়া আসা করতে হচ্ছে।

স্থানীয়রা জানান, ঝালপাজা সড়কের ডেউয়াতলী নামক স্থানে অপরিকল্পিতভাবে ম্যাজিক ফ্যাক্টরীটি গড়ে উঠার কারণে দক্ষিণ এলাকার বেশ কয়েকটি গ্রামের উচু এলাকার পানি নিষ্কাশনে বাঁধা সৃষ্টি হচ্ছে। ফলে ম্যাজিকমোড় থেকে লতাপাতা বারশ্রী লাল মাটির এই কাঁচারাস্তাটি একটু বৃষ্টি হলেই হাটুপানি জমে যায়। এতে ওইসব এলাকার জনসাধারণ, মিল ফ্যাক্টরীর শ্রমিক ও স্কুল কলেজের ছাত্রছাত্রীদের হাটু পযর্ন্ত কাপড় তুলে সীমাহীন কষ্টে যাওয়া আসা করতে হচ্ছে। এব্যাপারে বার বার ওই ফ্যাক্টরী কতৃপক্ষকে অবহিত করা হলেও তারা বিষয়টি গুরুত্ব দিচ্ছেনা। তাছাড়া রাজনৈতক নেতা ও জনপ্রতিনিধিদেরও বার বার জানানো হয়েছে কিন্তু মোড় থেকে সামান্য অংশ ইটের সলিং করা হলেও সামনের কমপক্ষে এক দেড় কিলোমিটার সড়কে ইটের সংলিং করা হলে এলাকাবসি বর্ষায় চরম দুর্ভোগের হাত থেকে রক্ষা পেতো। স্

থানীয় হানিফ রায়হান জানান, এই সড়টি দিয়ে পশ্চিম ঝালপাজা র লতাপাতা বারশ্রী এলাকাসহ আশপাশের বিভিন্ন এলাকার মানুষ প্রতিদিন চলাচল করে থাকে। রাস্তাটিতে ইটের সলিং করা হলে এই এলাকার মানুষের চলাচলে কিছুটা হলে দুর্ভোগ লাগব হবে। তিনি রাস্তাটি সলিং করে দিতে মাননীয় জাতীয় সংসদ সদস্য (ময়মনসিংহ-১১, ভালুকা) আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু মহোদয় ও সুযোগ্য উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের সুদৃষ্টি কামনা করছেন।

Share.

Comments are closed.