Girl in a jacket

ভালুকার চাঁন্দেরবাজার এলাকায় সরকারী খাসজমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ

0

ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের চাঁন্দের বাজারের পূর্ব পাশে ১ নম্বর সরকারী খাস খতিয়ানভূক্ত উথুরা মৌজার ১৯৯ নম্বর দাগে ৪০ শতাংশ জমি দখলে নিয়ে নুরুল আমিন নামে এক ব্যক্তি ঘর নির্মাণ করছেন বলে অভিযোগ উঠেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার উথুরা মৌজার ১৯৯ নম্বর দাগে সমুদয় জমি সরকারী খাস খতিয়ানভূক্ত। ওই জমির অধিকাংশই বিভিন্ন জনের দখলে রয়েছে। সম্প্রতি চাঁন্দের বাজারের পূর্বপাশে মৃত নতুব আলীর ছেলে নরুল আমিন ৪০ শতাংশ জমি দখলে নিয়ে মাটি ভরাট করে ঘর নির্মাণ করছেন।
নুরুল আমিন জানান, দীর্ঘদিন ধরে তারা ওই জমিতে বসবাস করে আসছেন। ছেলেকে বিয়ে করানোর কারণে ঘর দরকার তাই তিনি ঘর নির্মাণ করছেন। এদিকে নুরুল আমিনের বাড়ির দক্ষিণ পাশে বনগাঁও মৌজায় তার ছোট দুই ভাই রুহুল আমিন ও রফিকুল আমিনও সরকারী জমি দখলে নিয়ে ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। রুহুল আমিন জানান, তাদের জমি পত্তনের জন্য সরকারের কাছে দরখাস্ত করেছেন। কিন্তু তারা এখনো কোন কাগজপত্র পাননি।

স্থানীয় লোকজন জানান, নুরুল আমিনের বাড়ির পাশ থেকে বেশ কয়েক বছর আগে অনেকগুলো গজারী গাছ ছিলো, যা তিনি বিক্রি করে দিয়েছিলেন। তাছাড়া রফিকুল আমিনের বাড়ির পাশেও বহু গাছপালা রয়েছে এবং সেগুলো যে কোন সময় বিক্রি হয়ে যেতে পারে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা জানান, সরকারী খাস জমি দখল করে ঘর নির্মাণ করে থাকলে স্থানীয় নায়েবকে দিয়ে তদন্ত করে সত্ততা পাওয়া গেলে দখলকারীর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

Share.

Comments are closed.