Girl in a jacket

ভালুকায় সীমা স্পিনিং মিলে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

0

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তাঃ-

ময়মনসিংহের ভালুকায় একটি স্পিনিং মিলে অগ্নিতান্ডের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে মিল কর্তৃপক্ষ প্রায় ৩৫ থেকে ৪০ কোটি টাকার ক্ষতি উল্লেখ করে ভালুকা মডেল থানায় জিডি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বেলা ১১ টায় উপজেলার ভরাডোবার সীমা স্পিনিং মিলে।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বেলা ১১ টার সময় ওই কারখানায় আগুন লাগার খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। রিং ফ্লোরে তুলার মেশিন রুমে আগুন লাগার ফলে দ্রæত আগুন ছড়িয়ে পড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি। এতে মাশিং ও তুলাসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
সীমা স্পিনিং মিলের অ্যাডমিন ম্যানেজার হুমায়ুন কবির জানান, তাদের মিলের ৫৫ টি রিং মেশিন, ৭টি কাটিং মেশিন, ৬টি টিন প্লেইট মেশিন, ৭টি ফিনিশিং মেশিন, ৫টি ড্রয়িং মেশিন, এক সেট বুলোরুমসহ তুলার প্রসেসের ক্ষতি হয়েছে। এতে প্রায় ৩৫ থেকে ৪০ কোটি টাকার ক্ষতি হতে পারে।
ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশনের মাস্টার আল মামুন জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুণের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বলতে হবে।

Share.

Comments are closed.