Girl in a jacket

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মসিকের নানা উদ্যোগ

0

মো.জাকির হোসেন, ময়মনসিংহ প্রতিনিধি।। 
জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বণ্যাঢ্য ও যথাযথ উদযাপনের লক্ষ্যে ২ সপ্তাহব্যাপী বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।
আগামীকাল ১৬ মার্চ মঙ্গলবার বেলা ৩.৩০ মিনিটে টাউল হল প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ আলোকচিত্র প্রদর্শণী উদ্বোধনের মাধ্যমে ০২  সপ্তাহ ব্যাপী আয়োজনের উদ্বোধন করবেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু।   
এ আয়োজনে সকলের সহযোগিতা কামনা করছেন সিটি মেয়র ইকরামুল হক টিটু। তিনি বলেন, স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ জাতি গঠনের কোন বিকল্প নেই। সিটি মেয়র আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে গৃহিত কর্মসূচীগুলো সমৃদ্ধ প্রজন্ম গঠনে সহায়ক হবে।  
জাতির পিতার প্রকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেককাটা, ও দিবস উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ছাড়াও ১৬, ২৬ ও ৩১ তারিখ সন্ধ্যায় ৭টায় ভাষা সৈনিক শামসুল হক চত্বরে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। সিটি কর্পোরেশন নিয়ন্ত্রত পার্ক ও চিড়িয়াখানায় বিনামূল্যে বিনোদনের ব্যবস্থা আলোকসজ্জা, শিশু-কিশোরদের মাঝে পোশাক বিতরণ, নাগরিকদের মাঝে মাস্ক বিতরণ, বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে খাবার ও মিষ্টান্ন বিতরণ ইত্যাদির কর্মসূচীর উদ্যোগ নিয়েছে সিটি কর্পোরেশন।  
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ২৬ মার্চে ৫০টি পতাকা সম্বলিত র‌্যালী, ২৭ মার্চে সিটি কর্পোরেশন চত্বরে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ৫০টি হুইল চেয়ার বিতরণ এবং ৩১ মার্চে টাউন হলে বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এছাড়া পুরো সময় ব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম চলমান থাকবে সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ড ও প্রতিষ্ঠানে।

Share.

Comments are closed.