Girl in a jacket

বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ করায় খুনীদের অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছিলো আমার পরিবার- মেয়র আনিস

0

জহিরুল কাদের কবীর, স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ করায় আমার পরিবার খুনীদের অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছিলো। খুনীরা আমার বাবাকে গ্রেফতার করে ৮ মাস কারাবন্দী করে রেখেছিলো বলে মন্তব্য করেন, আওয়ামীলীগ পরিবারের সন্তান  ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিসুজ্জামান আনিস।

ত্রিশাল উপজেলা  আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মরহুম আবুল হোসেন চেয়ারম্যানের সুযোগ্য পুত্র রাজপথ কাঁপানো সাবেক ছাত্র নেতা, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি,উপজেলা আওয়ামীলীগের জনপ্রিয় নেতা আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিস বলেন, ১৯৭৫ সালে ঐ খুনিরা জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে আমার পরিবারদের উপর আক্রমন চালিয়ে বিভিন্ন অত্যাচার করেছে, খুনীরা আমার বাবাকে গ্রেফতার করে দীর্ঘ ৮মাস কারাগারে বন্ধী রেখেছিলো। 

১৩আগস্ট  সন্ধ্যায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক্স মিডিয়ার প্রতিনিধিরা জাতীয় শোক দিবস উপলক্ষে সাক্ষাতকার নিতে তার বাসভবনে গেলে সাংবাদিকদের সাথে আলোচনায় মেয়র এবিএম আনিসুজ্জামান আনিস এসব কথা বলেন।

তিনি আরোও বলেন, ৭৫সালে বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে আমার পিতা মরহুম আবুল হোসেন চেয়ারম্যান নেতা কর্মী নিয়ে রাজপথে নেমে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ জানালে তখন ঐ খুনিরা আমার পিতাকে গ্রেফতার করে ময়মনসিংহ কারাগারে ৮মাস কারাবন্দী রাখেন।

সে সময় প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান, মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা তোফায়েল আহমেদসহ মুজিব হত্যার প্রতিবাদী অনেক নেতারাও এখানে বন্দী ছিল।

তখনকার সময়ে আমি ছোট থাকায় মায়ের হাত ধরে কারাগারে তাদের জন্য খাবার নিয়ে যেতাম। আর বন্দী পিতাকে কাছে না পেয়ে চোখের পানি মুছতে মুছতে বাড়িতে ফিড়তাম। হৃদয় স্মৃতির ইতিহাস থেকে মেয়র মহোদয় যখন কথাগুলো বলছিলেন তখন অনেটাই আবেগাপ্লোত দেখা গেছে।

আলোচনা কালে মেয়র মহোদয় আরো বলেন, স্বাধীনতার আগে থেকেই আজ পর্যন্ত আমার পরিবারের আমিসহ সবাই আওয়ামীগের সাথে জড়িত,মুজিব আদর্শ লালন করে দলের দুঃসময়ে আমাকে ছাত্রলীগসহ দলীয় বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করতে হয়েছে।

যদিও এই দায়িত্ব পালন সহজ ছিল না,তবুও দল করতে গিয়ে অামার ও আমার পরিবার অসংখ্য মামলা হামলা ও কারাবাস করার রেকর্ড রয়েছে। তবুও কোন অপশক্তি বঙ্গবন্ধুর আদর্শ লালন করা থেকে ১ইঞ্চি সরাতে পারেনি, আজো বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে জনসেবা করে যাচ্ছি বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে।

পরে মেয়র এবিএম আনিসুজ্জামান আনিস মহোদয় বিশ্বমানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বঙ্গবন্ধুর হত্যার বিচারের জন্য ধন্যবাদ জানান এবং বিভিন্ন দেশে পলাতক বঙ্গবন্ধুর হত্যার আসামীদের খোজে বের করে দেশে এনে ফাঁসির রায় কার্যকর করার জন্যও দাবী জানান।

Share.

Comments are closed.