Girl in a jacket

ফুলবাড়িয়া বাজারে গৃহসজ্জাসহ ৬ প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা

0

ময়মনসিংহ প্রতিবেদক:-
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, আমদানিকারকের সীলবিহীন প্রসাধনী বিক্রয়, মেয়াদোত্তীর্ণ ঔষধ এবং ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির জন্য ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া বাজারের ৬টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ অনুযায়ী ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ফুলবাড়ীয়া বাজারের গৃহসজ্জা, ফুলবাড়ীয়া মেডিসিন কর্ণার, বেবী ফ্যাশন, নাইস মেডিকেল হল, নিউ তোষার মেডিকেল হল ও উজ্জল মেডিকেল হল। এছাড়াও ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক অর্পিত ক্ষমতাবলে ময়মনসিংহ জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিঃ দাঃ) মোঃ শাহ আলম এর নেতৃত্বে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার ফুলবাড়িয়া বাজারে অভিযান পরিচালিত হয়।

অপরদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে ভোক্তা সাধারণের প্রতি অনুরোধ করা হয়। পরবর্তীতে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। তদারকি কাজে সহযোগিতা করেন ফুলবাড়িয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জিয়াসমিন সুলতানা এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে মোঃ শাহ আলম জানান।

Share.

Comments are closed.