Girl in a jacket

নান্দাইলে ভূয়া কাজীসহ ৩ জনকে জেল, বাল্য বিয়ে ভন্ডুল

0

স্টাফ রিপোর্টার, নান্দাইল থেকে:-

ময়মনসিংহের নান্দাইল উপজেলার দশালিয়া গ্রামে ২৭ আগস্ট বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে গোপনে বিউটি আক্তার নামে এক কিশোরীকে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টাকালে নিবন্ধন বইসহ এক ভূয়া কাজী ও কিশোরীর দুই মামাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এই অভিযান পরিচালনা ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দণ্ডাদেশ দেন নান্দাইল উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন।

দণ্ডপ্রাপ্তরা হলেন – উপজেলার লংপুর গ্রামের মৃত আঃ ছোবানের পুত্র ভূয়া কাজী আবুল হাসেম, পৌর শহরের দশালিয়া মহল্লার মৃত আঃ গফুরের দুই ছেলে শফিকুল ইসলাম ও সাইফুল ইসলাম।

নিবন্ধন বইসহ নিবন্ধন করতে আসা আবুল হাসেম ভূয়া কাজি প্রমাণিত হওয়ায় তাকে ১ মাসের এবং কিশোরী পাত্রীর দুই মামাকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, বিউটি আক্তার নেত্রকোণার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের পুরানবাড়ি গ্রামের আবেদ আলীর কন্যা। তাকে নান্দাইল পৌরশহরে মামার বাড়িতে রেখে মধ্যরাতে গোপনে উপজেলার অরণ্যপাশা গ্রামের জনৈক পাত্রের সাথে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা চলছিল। অভিযান চলাকালে বরপক্ষকে বিয়ে বাড়িতে উপস্থিত পাওয়া যায়নি বলে জানা গেছে।

Share.

Comments are closed.