Girl in a jacket

ত্রিশালে মেয়র আনিছের ব্যবস্থাপনায় বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে শোক দিবস পালিত

0

জহিরুল কাদের কবীর, স্টাফ রিপোর্টারঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদৎ বার্ষিকী উদযাপন উপলক্ষে ত্রিশাল পৌরসভার উদ্যোগে মেয়র আনিছের ব্যবস্থাপনায় সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং ১৫আগস্ট নিহতদের স্মরণে কোরআন খানি, দোয়া, মিলাদ মাহফিল ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে।

১৫ আগস্ট শনিবার ভোর থেকেই ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্বামান আনিছের উদ্যোগে কালো ব্যাচ ধারণ, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

সকালে পৌর হলরুমে ১৯৭৫সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের যারা নিহত হয়েছে তাদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পৌরসভার প্যানেল মেয়র ০১ আজাহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ। এসময় আরও বক্তব্য রাখেন,৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল ফুয়াত তরফদার, প্যানেল মেয়র ০২ মেহেদী হাসান নাছিম, পৌর সচিব নজরুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, উপজেলা জাতীয় শ্রমিকলীগ সভাপতি সুয়েল মাহমুদ সুমন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সুমন, ত্রিশাল রিপোর্টার্স ক্লাবেরভ সভাপতি কামাল হোসেন, উপজেলা জননেত্রী সৈনিকলীগের সভাপতি কামরুজ্জামান আরিফ, উপজেলা ছাত্রলীগ নেতা আমির হোসেন, ছাত্রলীগ নেতা ছাব্বির আহমেদ ছানি, উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি এনামুল হক খান প্রমুখ। অনুষ্ঠান শেষে উপজেলার ১২টি ইউনিয়নে ফলজ, বনজ ও ঔষধি গাছের চাড়া বিতরণ করা হয়।

এছাড়াও এই উপলক্ষে বাংলাদেশ কৃষকলীগ ও জাতীয় শ্রমিক লীগ, ত্রিশাল উপজেলা শাখার যৌথ উদ্যোগে আলোচনা সভা  দোয়া ও মিলাদ মাহফিল এবং বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হলে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং বৃক্ষ রোপন কর্মসূচির উদ্ভোদন ও নেতাকর্মীদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন  ত্রিশাল উপজেলা আওয়ামীলীগের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা, দুইবারের জননন্দিত সফল মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনীকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এবিএম আনিসুজ্জামান আনিস বলেন, ত্রিশালের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে কৃষকলীগ ও জাতীয় শ্রমিক লীগ, ত্রিশাল উপজেলা শাখার উদ্যোগ প্রশংসনীয়।আগামীতে ত্রিশাল পৌরসভার  উদ্যোগে বনায়ন কর্মসূচির এই কার্যক্রম  অব্যাহত রাখার কথা ব্যক্ত করেন।

Share.

Comments are closed.