Girl in a jacket

ত্রিশালে প্রায় ১ বছর পর পোলাও-মাংশের দেখা পেলো বৃদ্ধা

0

জহিরুল কাদের কবীরঃ
করোনার প্রাদুর্ভাবে অনেকেই নিঃস্ব হয়ে পড়েছে। কর্মস্থলে কাজের গতি কমে অনেকেই এক বেলা খাবার খেলে আরেক বেলা মুখে জুটেনা। এমন পরিস্থিতিতে দিন আনা দিন খাওয়া মানুষের একেবারে করুন অবস্থা হয়ে দাঁড়িয়েছে । ফলে দিন-দরিদ্র মানুষ এক বেলা খেতে পেলে অপরবেলা কি খাবে তা নিয়ে ভাবতে হচ্ছে। এমন পরিস্থিতিতে সরকারের বরাদ্ধকৃত সহযোগিতা নিয়ে এমন শ্রেণির অনেক মানুষের পাশে এগিয়ে এসেছেন ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান।

জেলা প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় বিভিন্ন উপজেলায় দুঃস্থ মানুষের পাশে দাড়িয়েছেন বিভিন্ন  উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিগণ। করোনায় লকডাউন ছাড়লেও এখনো এমন পরিবার রয়েছে যারা এখনো ভাল খাবার থেকে বঞ্চিত। সেরকম পরিবারের এক বৃদ্ধ দ্বারস্থ হন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসারের।

হঠাৎ ত্রিশালের উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের কাছে এক বৃদ্ধ আসলেন। উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান বৃদ্ধকে সালাম দিয়ে তার সামনে বসালেন। করুণ কন্ঠে বৃদ্ধ বললেন, স্যার আমি এক বছর ধরে মুরগির মাংস পোলাও খাইনি। একথা শুনে উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, চাচা আপনি একটু সময় অপেক্ষা করুন। তাৎক্ষণিক অফিসের অফিস সহকারী কে নির্দেশ দিলেন, মুরগি এবং পোলাও চাল ও কিছু তরকারি নিয়ে আসার জন্য।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের কথা মত মুরগি,পোলাও চাউল সহ প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসলো। উপজেলা নির্বাহী অফিসার বৃদ্ধের হাতে তুলে দিয়ে তাকে তিনি অফিস রুম থেকে নিচ পর্যন্ত নামিয়ে দিয়ে একটি রিকশায় তুলে দিয়ে রিকশা ভাড়া সহ দিয়ে দেন।

বৃদ্ধ উপজেলা নির্বাহী অফিসারের দেওয়া মুরগির মাংশ ও পোলাও চাউল পেয়ে প্রায় বছর পর ভালো খাবার খেতে পাওয়ার আনন্দে উদ্বেলিত হয়ে উঠেন এবং৷  উপজেলা নির্বাহী অফিসা  মোস্তাফিজুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এমন দায়িত্ববোধ, সচেতনতা অনুকরনীয়- অনুসরনীয় দৃষ্টান্ত বলে মনে করছেন ত্রিশালের  সচেতন মহল ।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, আমরা যখন চাকরিতে যোগ দেই তখনই আমরা মানুষের কল্যাণে কাজ করা ও মানুষের সুখে-দুঃখে পাশে থাকার অঙ্গীকার করি । করোনা পরিস্থিতিতে মানুষের পাশে থাকা আমাদের দায়িত্ব ও কর্তব্যের একটি অংশ, তিনি বিত্তবানদের প্রতি আহবান জানিয়ে বলেন, আসুন সকলেই যার যার অবস্থান থেকে সুবিধাবঞ্চিত পরিবারের পাশে দাঁড়াই। তিনি আরোও বলেন, সাধারন মানুষের পাশে আছি, থাকবো।

Share.

Comments are closed.