Girl in a jacket

ত্রিশালে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট নারীসহ আহত ৩

0

স্টাফ রিপোর্টার,দিগন্তবার্তাঃ-
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার লালপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সন্ত্রাসীরা মো. আলী আকবরের বাড়ি-ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করছে। এসময় হামলায় আলী আকবরসহ তার ছেলে ও মেয়েকে কুপিয়ে আহত করে এবং হুমকি দেয়া হয়ছে ওই জমি স্বেচ্ছায় না ছাড়লে প্রাণে মেরে ফেলা হবে। বর্তমানে তারা সন্ত্রাসীদের ভয়ে আতঙ্ক অবস্থায় দিনযাপন করছেন বলে ক্ষতিগ্রস্ত পরিবারের অভিযোগ।
ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯ আগস্ট বুধবার সকালে উপজেলার লালপুর গ্রামের আতাউর রহমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আলী আকবরের বসতঘরে পূর্ব পরিকল্পিতভাবে লাঠি, লোহার রড, বল্লম ও দা নিয়ে আক্রমণ চালায়। সন্ত্রাসীরা আলী আকবরের দু’টি টিনের ঘরসহ ঘরের ভিতরে রক্ষিত আসবাবপত্র ভাংচুর করে। এ সময় আলী আকবরকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে এবং শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টা চালানো হয় সন্ত্রাসীরা আকবরের মেয়ে রাহিমা আক্তারের গলায় থাকা দেড় ভড়ি ওজনের স্বর্ণের চেইন ও সুকেস ভেঙ্গে ড্রয়ার থেকে (৫০৬৯০ টাকা) লুট করে নেয়।  
সন্ত্রাসীদের হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের ডাক-চিৎকারে এলাকাবাসী এসে আহত আলী আকবর ও তার ছেলে হামিদকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ত্রিশাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে।
এ ব্যাপারে আলী আকবর বাদী হয়ে ত্রিশাল থানায় সন্ত্রাসী আতাউর রহমান ও আনিসুর রহমানসহ দশ বারোজনের বিরুদ্ধে অভিযোগ করেন।
এ ব্যাপারে আহত  আলী আকবর জানান, লালপুর মৌজাকৃত আগত  খতিয়ান নং ২৯ ( ২০৫ নং) দাগে মোট জমি আমার ৬ কাঠা তার মধ্যে  প্রতিপক্ষের কাছে বিক্রি করা হয়। তিন কাঠা। এখন প্রতিপক্ষ সন্ত্রাসীরা ৬ কাটাই জোরপূর্বক দখলে নেয়ার চেষ্টা ও আমার পরিবারের উপর হামলা এবং বসতবাড়িঘর ভাঙচুর ও আহত করিয়া লুটপাট করে নিয়ে যায়।

ওই ঘটনার বিবাদী আনিসুর রহমান জানান, ওই জমি আমাদেরই, তারাই জোরপূর্বক জবরদখল করে ভুগ করে যাচ্ছে। আমরা গেলেই তারা আমাদের উপর হামলা চালায় এবং তারা নিজেরাই শরীরে আঘাত করে হাসপাতালে ভর্তি হয়েছে এবং নিজেদের বাড়িঘর নিজেরাই ভেঙ্গে আমাদেরকে হয়রানি করার চেষ্টা করছে।
এ ব্যাপারে ত্রিশাল থানার ওসি মাহমুদুল হাসান জানান, ঘটনাটি সত্য। তাদের নামে  মামলা নেয়া হয়েছে। 

Share.

Comments are closed.