Girl in a jacket

ত্রিশালে ছাত্রলীগের গাছ লাগানো কর্মসূচী পালন

0

জহিরুল কাদের কবীর ত্রিশাল,প্রতনিধিঃ
ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও ময়মনসিংহ ৭ ত্রিশাল আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী বলেছেন-জাতির শ্রেষ্ঠ সন্তান জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ বেশী বেশী গাছ লাগান দেশের পরিবেশের ভারসাম্য রক্ষা করুন এই আহবানকে বাস্তবায়ন করতে যার যার অবস্থান থেকে যার যার বাড়ীর আঙ্গীনায় রাস্তার পাশে যেখানেই খালি জায়গা রয়েছে সেখানেই গাছ লাগান। গাছ লাগিয়ে নিজে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি হোন পরিবেশের ভারসাম্যও রক্ষা করুন।
তিনি গতকাল রোববার বিকেলে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভাইপাস মোড়ের রাস্তায় ছাত্রলীগের গাছ লাগানো কর্মসচী পালন কালে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, গাছ শুধু আপনাকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী ও করে তুলবেনা গাছের ফল মানুষসহ পশু পাখী জীব জন্তুুুর পুষ্টির চাহিদা ও মেটাবে। তেমনি ভাবে এই গাছের ছায়ায় মানুষসহ পশু পাখী জীব জন্তুুরা ছায়াও পাবে।


এসময় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমন, সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম তুষার, আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক হামিদুর রহমান, আওয়ামীলীগ নেতা ফজলে রাব্বী, উপজেলা ছাত্রলীগ সভাপতি হাসান মাহমুদ, সাধারন সম্পাদক ইমরান হোসেন, পৌর ছাত্রলীগ সভাপতি মনোয়ার হোসেন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় রাস্তার দু’পাশে নানা প্রজাতির কয়েক’শ গাছের চারা রোপন করা হয়।

Share.

Comments are closed.