Girl in a jacket

ত্রিশালে কবি নজরুলের ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

0

জহিরুল কাদের কবীর, স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের ত্রিশালে উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনের বাগান চত্তরে সামাজিক দূরত্ব বজায় রেখে কবি নজরুলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

‘গাহি সাম্যের গান/মানুষের চেয়ে বড় কিছু নাই, নহে কিছু মহীয়ান…’। দ্রোহ ও প্রেমে, কোমলে-কঠোরে বাংলা সাহিত্য ও সংগীতে যোগ করেছিলেন নতুন মাত্রা। তিনি কাজী নজরুল ইসলাম। আমাদের জাতীয় কবি। আজ তাঁর ৪৪তম মৃত্যুবার্ষিকী। এই দিনে (১৩৮৩ বঙ্গাব্দের ১২ ভাদ্র) ঢাকায় তৎকালীন পিজি হাসপাতালে (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) ৭৭ বছর বয়সে শেষনিঃশ্বাস ত্যাগ করেন কবি নজরুল। জাতি আজ পরম শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছে ‘বিদ্রোহী কবি’ নামে খ্যাত ত্রিশালের প্রিয় কবিকে।

ত্রিশালে ২৭শে আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৪তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন, ত্রিশাল  উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোস্তাফিজুর রহমান, ত্রিশাল পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক অভিনাশ চন্দ্র দাম।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ত্রিশাল অনির্বাণ শিল্পকলা একাডেমির পরিচালক মোঃ হারুনর রশীদ রাশেদ, উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক আলোক চন্দ্র পাল, চক পাঁচপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিল্পী বেবী রাণী সরকার এবং শিল্পীদের অবিভাবক সহ সাংবাদিকবৃন্দ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান শেষে,  ত্রিশাল রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ কামাল হোসেনের সঞ্চালনায় উপজেলা শিল্পকলা একাডেমি, ত্রিশাল অনির্বাণ শিল্পকলা একাডেমি এবং স্থানীয় শিল্পীবৃন্দদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

Share.

Comments are closed.