Girl in a jacket

ত্রিশালে এক ব্যাক্তির ৫ গরু চুরি, চুরের অত্যাচারে অতিষ্ঠ গরু মালিকরা

0

জহিরুল কাদের কবীর, স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের ত্রিশালে গরু চুরি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গরু চুরের অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে গরু মালিকরা। গ্রামের খেটে খাওয়া গরীব মানুষ গুলো সারাদিন জীবিকার টানে বিভিন্ন পেশায় শ্রম দিয়ে রাতে আরামের পরিবর্তে নিজের গৃহপালিত গবাদিপশু গুলোকে চুরের থাবা থেকে রক্ষা করতে রাত জেগে পাহারায় ব্যস্ত হয়ে পড়ে।

উপজেলা কাঠাল ইউনিয়নের বিলবোকা গ্রামের অভিযোগকারী শহিদুল ১২আগষ্ট দিন শেষে রাতে তার পালিত ২টি ষাড়,২টি গাভী ও ১টি বকনা বাছুর গোয়ালঘরে রেখে তালাবদ্ধ করে রাখলে পরদিন ১৩ই আগষ্ট সকালে গোয়ালঘরের তালা ভাঙ্গা পায়,গোয়ালে গরুগুলো নেই। সে অনেক খুঁজাখুঁজি করেও গরুগুলো পায়নি। তার গরুর মধ্যে ছিলো-একটি হেইলা রং এর গাভী, যার মুল্য-৫০হাজার টাকা, ১টি কাজলা রং এর ষাঁড় গরু, যার মূল্য-৭০হাজার টাকা, ১টি খয়ারী রং এর ষাঁড় বাছুর গরু, যার মূল্য-৩০হাজার টাকা, ১টি হালকা সোনালী রং এর গাভীন গরু, যার মুল্য-৫০হাজার টাকা, ১টি সাদা ও লাল রং এর বকনা বাছুর, যার মুল্য-২০হাজার টাকা।

এ ব্যাপারে শহিদুল ইসলাম বাদী হয়ে ত্রিশাল থানায় মামলা দায়ের করে বলেন, তার চুরে যাওয়া ৫ টি গরুর বাজার মূল্য হবে প্রায় দুই লাখ ২০ হাজার টাকা।

ত্রিশাল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র রায় জানান, এ ব্যাপারে থানায় গরু চুরি মামলা (নং- ১৭, তারিখ- ১৩/০৮/২০২০) হয়েছে।

Share.

Comments are closed.