Girl in a jacket

টঙ্গী প্রেসক্লাবে অগ্নিকাণ্ড: ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

0

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর:-
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে স্থানীয় চেরাগআলী এলাকায় সোমবার টঙ্গী প্রেসক্লাবে অগ্নিকাণ্ড হয়েছে। আগুনে প্রেসক্লাবের ছাদে সিঁড়ির রুম পুড়ে গেছে। দমকল বাহিনীর কর্মীরা আধা ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন।
টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল আগুন লাগার পরক্ষনেই ফেসবুক স্ট্যাটাসে দাবী করে জানান, প্রেসক্লাবের ওপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক লাইনের ঘর্ষণে সোমবার সকাল পৌনে ৯টায় ক্লাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। টঙ্গী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার ইকবাল হাসান প্রেসক্লাব কতর্ৃপক্ষের উদ্ধৃতি দিয়ে জানান, অগ্নিকাণ্ডে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ছাদে সিঁড়ির রুম ও সেখানে থাকা কিছু পুরনো আসবাবপত্র পুড়ে গেছে। তাছাড়া একটি এসিও ক্ষতিগ্রস্ত হয়েছে। বৈদ্যুতিক সংস্পর্শে আগুনের সূত্রপাত হতে পারে বলে তারা প্রাথমিকভাবে ধারণা করছেন।
এদিকে এই অগ্নিকাণ্ডকে রহস্যজনক দাবী করে টঙ্গী প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি শেখ আজিজুল হক বলেন, ক্লাবের বর্তমান কমিটির কর্তা ব্যক্তিদের ব্যাপক অনিয়ম ও দুর্নীতি নিয়ে গাজীপুর আদালতে মামলা চলছে। ইতিমধ্যে কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হলেও কমিটি তাদের গত দুই বছরের আয়-ব্যয়ের কোন হিসাব দিতে পারেনি। সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও ব্যক্তির কাছ থেকে দান অনুদান গ্রহণ করা হলেও রহস্যজনক গোপনীয়তা অবলম্বন করা হয়ে থাকে। এনিয়ে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের সাথে কমিটির অন্যান্য সদস্যদের দূরত্ব তৈরি হয়েছে। এমনকি ক্লাবের এসি’র দাতা কে তা জানতে চাওয়ায় সহ-সাধারণ সম্পাদককে মিথ্যা অভিযোগে সম্পূর্ণ এখতিয়ার বর্হিভূতভাবে বহিষ্কারের নোটিশ দেওয়া হয়েছে। এতে সদস্যদের মাঝে দীর্ঘ দিন যাবত অসন্তোষ বিরাজ করছে। বর্তমানে বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে এবং নথিপত্র ধ্বংসের নাটক সাজাতে ক্লাবে পরিকল্পিতভাবে আগুন দেয়া হয়েছে কিনা তা তদন্ত করে দেখার জন্য তিনি দাবী জানিয়েছেন।

Share.

Comments are closed.