Girl in a jacket

জুড়ীতে অপরাধ দমনসহ সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা চান নবাগত ওসি সঞ্জয় চক্রবর্তী

0

জালালুর রহমান,মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারের জুড়ীতে জুড়ী উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অপরাধ দমনসহ সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তী। তিনি রবিবার (৯ আগষ্ট ২০২০ ইংরেজি) সন্ধ্যায় জুড়ীতে কর্মরত অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে তার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় একথা বলেন।
তিনি আরো বলেন, পুলিশ ও সাংবাদিকের পেশাগত দায়িত্বে সমন্বয় থাকলে সাধারণ মানুষ অবশ্যই উপকৃত হবে।কারণ হল পুলিশ ও সাংবাদিকের সমন্বহীনতায় তথ্যবিভ্রাটের মাধ্যমে ব্যক্তি,সমাজ,তথা রাষ্ট্রের যে কোন খাদেমেরও অপুরনীয় ক্ষতি হয়ে যেতে পারে।
সংবাদপত্র  হলো  রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ।আর সাংবাদিকরা হলেন  জাতির বিবেক।তারা তাদের লেখনীর মাধ্যমে সমাজের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও অপরাধমুলক কর্মকান্ডের সঠিক তথ্য চিত্র তুলে ধরে দেশের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাই শুধু পুলিশের একার পক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ দমন সম্ভব নয়।এক্ষেত্রে পুলিশ বাহিনীকে সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা করার খুবই প্রয়োজন। তিনি মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতিতে কাজ করবেন এবং এ ক্ষেত্রে তিনি অতিতের ন্যায় সাংবাদিকদের সহযোগিতা ও কামনা করেন। তিনি জুড়ীর অসহায় গরীব লোকদের সর্বোচ্চ প্রাধান্য দিয়ে আইনী সহায়তার কথা ও জানান।
জুড়ী থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জুড়ী অনলাইন প্রেসক্লাবের সভাপতি ফ্রিল্যান্স ক্রাইম জার্নালিস্ট এস এম জালাল উদ্দীন (হাকালুকি নিউজ,এইচএনটিভি, মৌলভীবাজার নিউজ টুয়েন্টিফোর), ক্লাবের উপদেষ্টা পরিষদের সদস্য জায়েদ আনোয়ার চৌধুরী, সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন মনির (বাংলা টিভি),সহসভাপতি কামরুল হোসেন পলাশ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান (বাংলা ভিউ টিভি), সাবেক সাধারন সম্পাদক আব্দুর রহমান শাহীন (দৈনিক যায়যায়দিন), দপ্তর সম্পাদক জালালুর রহমানসহ (দৈনিক খবরপত্র), প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদুর রহমান (নিউজ অর্গান টুয়েন্টিফোর ডটকম),  সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাইকেল নংরুম (উপজাতি নিউজ), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জায়েদসহ (আইসিটি ওয়ার্ল্ড টিভি), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক (ওয়াইল্ড লাইফ), সদস্য জহিরুল ইসলাম (এইচএন টিভি), জাকির হোসেন (বি বাংলা টিভি) ও শাহ আলম (সমাজ চিত্র) প্রমুখ।

Share.

Comments are closed.