Girl in a jacket

জুড়ীতে দীর্ঘদিন জাবত অবৈধ ভাবে রক্ষণাবেক্ষণে থাকা সরকারী জমি উদ্ধার

0

জালালুর রহমান,মৌলভীবাজারঃ

মৌলভীবাজারের জুড়ীতে উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব শিলুয়া সীমান্তবর্তী এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের পূনর্বাসনের লক্ষ্য সংশ্লিষ্ট এলাকায় সরকারের খাস খতিয়ানভূক্ত ও বেদখলে থাকা জমি উদ্ধারের অভিযানে নেমেছে জুড়ী উপজেলা প্রশাসন। 

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম  এর নেতৃত্বে বৃহস্পতিবার(৩/ডিসেম্বর/২০২০ইং) সকাল ১১ টায় মৌলভীবাজারের জুড়ীতে উপজেলার সীমান্তবর্তী গোয়ালবাড়ী ইউনিয়নের শিলুয়া ওয়ার্ডের পূর্ব শিলুয়া মৌজায় দীর্ঘদিন ধরে স্থানীয় এলাকার প্রভাবশালী সাব্বির আহমদ চৌধুরীর অবৈধ ভাবে  রক্ষণাবেক্ষণ করেন তার দখলে থাকা ১ একর ৫ শতক জমি উদ্ধার করা হয়েছে।

এসময় জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম, এসিল্যান্ড মোঃ মোস্তাফিজুর রহমান, গোয়ালবাড়ী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিন আহমেদ লেমন, ডিআইও ফারুক আহমেদ, ইউনিয়ন ভূমি কর্মকর্তা, সরকারী সার্ভেয়ারসহ স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

দীর্ঘ দিন যাবত সরকারের খাস খতিয়ানভূক্ত সরকারী জমি বেদখল থাকার পর জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যেগে দখলদারের হাত থেকে উদ্ধার করা হয়। 

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত মুজিব বর্ষে দেশে সকল গৃহহীন ও ভূমিহীনদের পূনর্বাসনের আওতায় নিয়ে আসতে অবৈধ দখলে থাকা সরকারী জমি উদ্ধারে মাঠে নামে প্রশাসন।

জানা যায়, স্থানীয় গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে ১৭টি পরিবারকে ভূমি সহ একটি করে ঘর প্রদানের লক্ষ্য ইতিমধ্যে অসহায় ও গৃহহীনদের তালিকা প্রনয়ণ করে প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট দপ্তরে প্রেরন করা হয়েছে। 

এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদ লেমন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ প্রকল্পের উদ্যেগকে স্বাগত জানিয়ে বলেন, এটা সরকারের একটি মহত উদ্যেগ। এ জন্য আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এবং গোয়ালবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। এ ছাড়াও দীর্ঘদিন যাবত স্থানীয় ভূমি খেকোদের কবল থেকে সরকারের এ জমি উদ্ধার করায় জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল মহোদয় ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোস্তাফিহুর রহমান মহোদয়কে আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দনসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরো জানান, ইউপির সকল মৌজার সরকারের খাস খতিয়ানভূক্ত পতিত ভূমি দখলদারদের হাত থেকে উদ্ধার করে সংশ্লিষ্ট এলাকার ভূমিহীন ও গৃহহীন, অসহায় গরীব পরিবারদেরকে পূনর্বাসন করা হবে। 

এ ব্যাপারে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল জানান, অবৈধ দখলে থাকা সরকারি ভূমি উদ্ধারে গোয়ালবাড়ী ইউনিয়ন সহ উপজেলার সবকটি ইউনিয়নে চলমান অভিযান   অব্যাহত থাকবে।

Share.

Comments are closed.