Girl in a jacket

গৌরীপুরে ভাংনামারীতে জেলা প্রশাসক মিজানুর রহমানের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন

0

জহিরুল কাদের কবীরঃ
ময়মনসিংহ জেলা প্রশাসনকে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত জনপ্রশাসন হিসাবে উপহার দিয়ে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে ব্যাপক শ্রম দিয়ে যাচ্ছেন জেলা প্রশাসক মিজানুর রহমান।  মানুষের কল্যাণে তিনি এই করোনা পরিস্থিতিতেও নিজের জীবনের ঝুকি নিয়ে ছুটে চলছেন জেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে বিভিন্ন ইউনিয়নের গ্রামগঞ্জে উন্নয়ন প্রকল্পের কর্মকাণ্ড পরিদর্শনে। কোথাও তিনি নিজে পরিদর্শনে যান আবার কোথাও জেলা প্রশাসনে কর্মরত অতিরিক্ত জেলা প্রশাসকসহ জেলা ও উপজেলা  পর্যায়ের বিভিন্ন কর্মকর্তারা জেলা প্রশাসনের পক্ষে পরিদর্শন করে যাচ্ছেন। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে কাজ করছে বর্তমান সরকার। ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ উপহার দেওয়ার লক্ষে সরকারের সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে। দেশের মানুষের দারিদ্রতা দূরীকরণে হতদরিদ্র গরীব মানুষের জন্য ভিজিডি, বিধবাসহ সকল প্রকার ভাতার সুবিধা শতভাগ ঘোষণা দেওয়া হয়েছে। মহিলাদের মাতৃত্বকালীন ভাতা,শিশুদের পুষ্টিহীনতা দূর করতে যত্ম প্রকল্প বাস্তবায়ন সহ আরো অনেক সুবিধা দিয়ে যাচ্ছে সরকার।শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষার্থীদের উপবৃত্তি, শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধিসহ নানা সুযোগ সুবিধা বরাদ্ধ করা হয়েছে। এছাড়াও মানুষের চাহিদা পুরণে অন্ন বস্ত্র, বাসস্থান, গৃহহীনদের জন্য ঘর বরাদ্ধ সহ সকল সেক্টরের সেবা জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিচ্ছেন শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার।

চলাচলের সুবিধার্থে বিভিন্ন রাস্তাঘাট,ব্রীজ কালভাট উন্নয়ন কার্যক্রম থেমে নেই। আর এসব কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে যেন,স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত পরিবেশে সাধারন মানুষ যেন তাদের কল্যাণে ভোগ করতে পারে সে লক্ষে প্রতিটি জেলায়,উপজেলায় সরকারী কর্মকর্তাদের কাজের স্বচ্ছতা যাচাই-বাছাই করাসহ কোথায় কি সমস্যা রয়েছে তারও খোজ নেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের সফল ও জনবান্ধব প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সরকারের এসব উন্নয়ন কর্মকান্ড যেন গনমানুষের কল্যাণে উন্নত সেবায় কাজে লাগে, মানুষ যেন উপকৃত হয় সে লক্ষে ময়মনসিংহের জেলার প্রতিটি প্রতিটি উপজেলার ইউনিয়নে বরাদ্ধকৃত টি আর,কাবিখা,কাবিটা, এলজিএসপিসহ বিভিন্ন প্রকল্পের কাজের স্বচ্ছতা যাচাই-বাচাইয়ে প্রতিটি প্রকল্প পরিদর্শন করছেন জেলা প্রশাসক মিজানুর রহমান ও তার নেতৃত্বাধীন জেলা প্রশাসনের অন্যান্য সরকারী কর্মকর্তারা।

প্রতিটি প্রকল্পের কাজ যাতে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত হয় সাধারণ মানুষ যেন তার সুফল থেকে বঞ্চিত না হয়,সে লক্ষে ১৯শে সেপ্টেম্বর শনিবার  জেলা প্রশাসনের পক্ষে গৌরীপুর   উপজেলার ভাংনানারী ইউনিয়নের জন্য সরকারের বরাদ্ধকৃত  বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শনে গিয়ে কাজের গুনগত মানের স্বচ্ছতা যাচাই-বাছাই করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা।

সকল পকল্পের স্বচ্ছতা প্রনয়নের লক্ষে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার,  চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নূর খোকা এবং প্রকল্প সভাপতি ও মেম্বারদের সাথে নিয়ে প্রতিটা ওয়ার্ডে ঘুরে-ঘুরে কাজের গুণগত মান যাচাই বাছাই করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  নাসরিন সুলতানা । এসময় তিনি প্রতিটি উন্নয়ন কর্মকান্ডের স্বচ্ছতায় চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নূর খোকার প্রতি সন্তুষ্ঠতা প্রকাশ করেন। একই সাথে প্রতিটি প্রকল্পের কাজে শতভাগ স্বচ্ছতা পেয়ে ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

এসময় তার সাথে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুহেল রানা, ইউপি চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নূর খোকাসহ স্থানীয় গণ্যমান্য, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share.

Comments are closed.