Girl in a jacket

গফরগাঁওয়ে ভিডিওকলে অসুস্থ ছাত্রদল নেতার খোঁজ খবর নিলেন তারেক রহমান

0

এম. কামরুজ্জামান, গফরগাঁও থেকে:-
সুদূর লণ্ডন থেকে গফরগঁাওয়ের প্রত্যন্ত গ্রামে ভিডিও কলে অসুস্থ ছাত্রদল নেতার শারীরিক অবস্থার খেঁাজ খবর নিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান। তারেক রহমানের সাথে সরাসরি কথা বলার সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন কোলন ক্যান্সারে আক্রান্ত ছাত্রদল নেতা সুখন সরকার। এর আগে তারেক রহমান অসুস্থ্য সুখন সরকারের জন্য বিভিন্ন উপহার সামগ্রী পাঠান। বুধবার বিকেল সাড়ে ৫টায় লণ্ডন থেকে ভিডিও কলে যুক্ত হন তারেক রহমান। উপজেলার পাগলা থানার উস্তি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি সুখন সরকার তারেক রহমানের কল পেয়ে আবেগে সুখাশ্রু বিসর্জন দেন। তারেক রহমান এসময় তাকে সাহসিকতার সহিত ধৈয্য ধারণ ও নিয়মিত চিকিৎসা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। তাকে সর্বাত্মক সগযোগিতারও আশ্বাস দেন তিনি। পরে সুখন সরকারের পরিবারের সদস্যদের সাথেও কথা বলেন তারেক রহমান।
এসময় তিনি উপস্থিত তৃণমূল নেতাকর্মীদের সাথে ভিডিও কলে কথা বলেন এবং গফরগাঁও উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহের সার্বিক খোঁজ খবর নেন। ভিডিও কলে নেতারা হামলা-মামলা, জেল-জুলুম-নির্যাতনের চিত্র তুলে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন। এসময় একজন ছাত্রদল নেতা নিজের মায়ের জানাযায় শরিক হতে না পারার দুঃখের কথা জানান। গফরগাঁও উপজেলা ও পাগলা থানার তৃণমূল নেতারা তারেক রহমানকে জানান, হামলা-মামলার ভয়ে অন্যত্র পালিয়ে থাকা ও দুর্দশাগ্রস্ত নেতাকর্মীদের সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক ডা. মোফাখখারুল ইসলাম রানা। তিনি অসুস্থ্য নেতাকর্মীদের চিকিৎসা দিচ্ছেন এবং অনেকের কর্ম সংস্থানের ব্যবস্থা করে দিচ্ছেন। এসময় তারেক রহমান নেতাকর্মীদের কথা শুনে সন্তোষ প্রকাশ করেন এবং তাদেরকে শান্তনা দিয়ে বলেন, ভয় পেলে চলবে না, মনে সাহস রাখতে হবে। তোমরা ধৈয্য ধারণ করো, সামনে ভাল সরকার আসবে ইনশা আল্লাহ। তিনি বলেন, সময় নিয়ন্ত্রণের চাবিকাঠি আওয়ামীলীগের হাতে নয়, সময়ের নিয়ন্ত্রক একমাত্র মহান আল্লাহ রাব্বুল আলামিন। আওয়ামীলীগের ক্ষমতা খুবই ক্ষনস্থায়ী। সামনে সরকার পরিবর্তন আসবে। তখন সকলের হতাশা দূর হবে।
অসুস্থ সুখন সরকার দিনকালকে জানান, তারেক রহমানের নির্দেশে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক ডা. মোফাখখারুল ইসলাম রানা তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। এর আগেই ডা. রানার তত্ত্বাবধানে রাজধানীর একটি হাসপাতালে ছাত্রদল নেতা সুখন সরকারের কুলন অপারেশনসহ থেরাপি নিয়েছেন।

Share.

Comments are closed.